দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ মহিলা পরিষদের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে “একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করি, শক্তিশালী নারী সংগঠন ও নারী আন্দোলন গড়ে তুলি” এই শ্লে¬াগান নিয়ে ৪ এপ্রিল বুধবার বিকাল ৫টায় বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান ও সাধারণ সম্পাদক ড.মারুফা বেগম এর নেতৃত্বে জেলা কার্যালয় থেকে র‌্যালী বের করা হয়।

র‌্যালীতে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। নেতৃবৃন্দ মনে করেন, বাংলাদেশ মহিলা পরিষদ দীর্ঘ ৪৮ বছর যাবৎ নারীর মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নানা চড়াই উৎরাই এর মধ্য দিয়ে এগিয়ে চলছে। মহিলা পরিষদ মনে কওে দেশের সার্বিক বিষয়ে একটি সুষ্ঠু সুন্দর গণতান্ত্রিক পরিবেশ অপরির্হায হলেও বাস্তবে তা কঠিন চ্যালেঞ্জের মধ্যে রয়েছে।

সাধারণ মানুষ নিরাপত্তাসহ নানাবিধ সংকটের মধ্যে দিয়ে যাপন করছে। মজুরীর ক্ষেত্রে নারী পুরুষ বৈষম্য এখনও বর্তমান। নারী নির্যাতন ক্রমবর্ধমানহাওে মাত্রা ও ভয়াবহতা বৃদ্ধি পাচ্ছে। কিশোরী তরুনী মেয়েরা মোবাইল ও ফেসবুকের অপব্যবহারের শিকার হচ্ছে। সাম্প্রদায়িক শক্তি সংখ্যালঘু বিশেষত হিন্দু ও আদিবাসী জনগোষ্ঠীর উপর বিভিন্ন অজুহাতে আক্রমণ চালাচ্ছে।

নারীর মানবাধিকার প্রতিষ্ঠা আজ নারী নির্যাতনকারীদের হিংস্র থাবার কাছে বিশাল এক চ্যালেঞ্জ। একটি সমৃদ্ধশালী রাষ্ট্র গড়ার কাজে এই চ্যালেঞ্জ শুধু নারীর জন্যে নয় গোটা সমাজের জন্যে। সংগঠকদের সকলকে নারী আন্দোলনের রাজনীতি এবং সংগঠনের কাজে তা চর্চা করা, তা আত্মস্থ করে বাস্তব কাজে তা প্রয়োগ করার বিষয় সামনে রেখে নিজেদের তৈরী হওয়ার দিকে গুরুত্ব দিতে হবে।

র‌্যালীতে উপস্থিত ছিলেন, মহিলা পরিষদ, দিনাজপুর জেলাশাখার সহ- সভাপতি মাহবুবা খাতুন, নুরুননাহার ইরা, মিনতী ঘোষ, সহ-সাধারণ সম্পাদক মনোয়ারা সানু,সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার, লিগ্যালএইড সম্পাদক জিন্নুরাইন পারু,প্রশিক্ষণ গবেষনা ও পাঠাগার সম্পাদক রুবি আফরোজ, সমাজকল্যাণ সম্পাদক জেসমিন আরা, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক রাজিয়া সুলতানা পলি, জেলা ও পাড়া কমিটির সদস্যবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য