মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ৪ এপ্রিল বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে এবং রেজাউন নবী রাজা’র সঞ্চালনায় আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে সংক্ষিপ্ত এক আলোচনা সভা শেষে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ। সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা অংশ গ্রহন করে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তোবারক হুসেন জানান, প্রতিযোগিতায় শিক্ষাথীর্অদের ৩টি গ্রুপ করা হয়েছে। ৬ষ্ট হতে ৮ম শ্রেণি পর্যন্ত ‘ক’ গ্রুপ, ৯ম হতে ১০ শ্রেণি পর্যন্ত ‘খ’ গ্রুপ এবং একাদশ হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ‘গ’ গ্রুপে ভাগ করা হয়েছে।

প্রতিযোগিতার বিষয় সহ যাঁরা বিচারকের দায়িত্ব পালন করেছেন তাঁরা হলেন, ভাষা ও সাহিত্য বিষয়ের প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শহিদুল ইসলাম, বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ের প্রতিযোগিতায় পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নুরল ইসলাম, গণিত প্রতিযোগিতায় পঞ্চগড় বি.পি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ওবায়দুর রহমান, কম্পিউটার বিষয়ের প্রতিযোগিতায় ড.আবেদা হাফিজ স্কুল এন্ড কলেজ,পঞ্চগড় এর সহকারী প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর হোসেন এবং দৈনন্দিন বিজ্ঞান/ বিজ্ঞান বিষয়ের প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুলতান মাহমুদ। প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুইশত শিক্ষার্থী অংশ নেয়।

এদের মধ্যে উপজেলা পর্যায়ের ১২ জনকে সেরা মেধাবী নির্বাচন করা হবে। উপজেলা পর্যায়ে নির্বাচিতদের পরবর্তীতে জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহন করতে হবে বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য