কুড়িগ্রামের উলিপুরে “বুড়ি তিস্তা বাঁচাও-উলিপুর বাঁচাও” আন্দোলনের কর্মসূচি হিসেবে মোটর সাইকেল র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার উলিপুর প্রেসক্লাব ও রেল নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির উদ্যোগে সকাল সাড়ে ৯ টায় উলিপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ সর্বস্তরের মানুষ মোটর সাইকেল নিয়ে র‌্যালীতে যোগ দেন।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে কামরুজ্জামান স্বাধীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বুড়ি তিস্তা বাঁচাও- উলিপুর বাঁচাও আন্দোলনের অন্যতম সংগঠক ও উলিপুর প্রেসক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার, সিনিয়র সাংবাদিক পরিমল মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী, রেল, নৌ-যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির সভাপতি আপন আলমগীর, উলিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, যুৃদ্ধাহত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, বিশিষ্ট সমাজ সেবক সাজাদুর রহমান তালুকদার সাজু, ঢাকাস্থ উলিপুর সমিতির যুগ্ন আহবায়ক চন্দন সরকার, বাসদ নেতা সাঈদ আক্তার আমিন, গণকমিটির নেতা নুর আমিন, তাজুল ইসলাম তাজ, মাসুম করিম প্রমুখ।

পরে ৩ শতাধিক মোটর সাইকেল নিয়ে র‌্যালীটি বুড়ি তিস্তা নদীপাড় ঘেঁষে নদীর উৎসমূখ দলদলিয়া ইউনিয়নের অর্জুন গ্রাম হয়ে থেতরাই বিএল উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। সেখানেও একটি সংক্ষিপ্ত সমাবেশ ও দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, উলিপুর প্রেসক্লাব এবং রেল নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি দীর্ঘদিন থেকে বুড়ি তিস্তা নদী দখলমূক্ত ও পানি প্রবাহ ফিরিয়ে আনতে মানববন্ধন, বাইসাইকেল র‌্যালী ও প্রতীকী পানির ঢল সহ নানা কর্মসূচি পালন করে আসছে।

সম্প্রতি কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ নদীটি দখলমুক্ত ও পানি প্রবাহ ফিরিয়ে আনতে একটি একটি মেগা প্রকল্প তৈরি করেছেন। বক্তারা প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন, খনন ও অবৈধ দখলমূক্ত করার জোর দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য