দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভা-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ মার্চ) চেহেলগাজী বিদ্যা নিকেতন স্কুল এন্ড কলেজ মাঠে সভাপতিত্ব করেন জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি এম রফিক। সভায় সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকালিন সম্পাদকীয় রিপোর্ট ও অডিট রিপোর্টমতে আয় ও ব্যয়ের হিসাব পেশ করেন জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বি।

জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. সাইফুর রাজ চৌধুরীর সঞ্চালনায় সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তরের সহকারী পরিচালক মো. নাজিম আহমেদ ও শ্রম কর্মকর্তা মো. হুমায়ূন কবির।

সাধারণ সভায় দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. তৈয়ব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. এনামুল হক, সহ-সাধারণ সম্পাদক শেখ বাদশা, সাংগঠনিক সম্পাদক উদয় চক্রবর্তী, সহ-সাংগঠনিক সম্পাদক দিলীপ সরকার পলু, অর্থ সম্পাদক আব্দুস সামাদ আলী, সড়ক সম্পাদক মো. শামসুল আলম, সহ-সড়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম সিরাজ, সমাজ কল্যাণ সম্পাদক মো. আলম, দপ্তর সম্পাদক মো. রহিদুল ইসলাম রেজু, প্রচার সম্পাদক মো. মিজানুর রহমান মিজান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. মোশারফ হোসেন মুসা, সদস্য মো. শাহীনুর ইসলাম, মো. বাদশা আলী, মো. রফিকুল ইসলাম, ফারুক আহম্মেদ, মো. মুন্না. মো. এমাজ আলী ও মো. সিরাজুল ইসলামসহ দিনাজপুরের ১৩ উপজেলা কমিটি ও বিভিন্ন স্ট্যান্ড কমিটির নেতৃবৃন্দ এবং সাধারণ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

সাধারণ সভায় জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের বর্তমান কমিটি বিলুপ্ত করে ১১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি ও নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

আহবায়ক কমিটির সদস্যরা হলেন-আহবায়ক মো. আব্দুল কাইয়ূম, যুগ্ম আহবায়ক মো. সাইফুল ইসলাম, সদস্য আকতার আলী, মো. রেজাউল ইসলাম পনু, মো. আব্দুর রহিম জিন্নাহ, মো. এরশাদ, মো. শহিদুল ইসলাম, মো. বিপ্লব, মো. কবির ও মো. জুলফিকার আলী স্বপন। ৫ সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা হলেন-আহবায়ক এ্যাডভোকেট আশফাক আহমেদ, সদস্য মো. আনোয়ারুল ইসলাম, মো. শহিদুল ইসলাম, মো. মকবুল হোসেন ও গোলাম নবী দুলাল।

সভায় সর্বসম্মতিক্রমে মৃত শ্রমিকদের পরিবারের সদস্যদের জন্য এককালিন নগদ অনুদান ৩০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার নির্ধারণ করা হয়। এর আগে ৮জন শ্রমিকের প্রত্যেককে নগদ ৩০ হাজার টাকা করে ২ লাখ ৪০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

উল্লেখ্য, আগামী ২৮ এপ্রিল শনিবার দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে প্রায় ৫ হাজার পরিবহন শ্রমিক ভোট প্রদান করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য