ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলাসহ আশপাশের এলাকায় ভারী শীলাবৃষ্টিতে কাঁচা ঘরবাড়ীসহ টিনসেটের শিক্ষা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়ে পড়েছে। সেই সাথে ব্যাপক ক্ষতি হয়েছে আম-লিচু মৌসুমী ফলসহ রবী শর্ষের।

গতকাল শুক্রবার বিকালে হঠাৎ ভারী শীলাবৃষ্টি হওয়ায় এই ক্ষতি হয়েছে। অনেক প্রবীনেরা বলেছেন তারা কোন দিন এতবড় শীলা বৃষ্ঠি দেখে নাই।

আজ শনিবার সরজমিনে দেখা যায় ফুলবাড়ী উপজেলার নিকটবর্তি পার্বতীপুর উপজেলা হামিদপুর ইউনিয়নের পাটিকাঘাট আদর্শ্য উচ্চ বিদ্যালয়ের। সেখানে বিদ্যালয়ের কমনরুমসহ ৯টি শ্রেনী কক্ষের ছাউনির টিন গুলো সম্পুর্ন ভাবে শীলাবৃষ্টির আঘাতে ফুটো হয়ে গেছে।

শুধু তাই নয়, শ্রেনী কক্ষের চেয়ার টেবিল গুলো নষ্ট হয়ে গেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন শীলাবৃষ্টির আঘাতে বিদ্যালয়ের ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এই অবস্থান পাঠদান করা কঠিন হয়ে পড়েছে।

শীলা বৃষ্টির আঘাতে কাঁচা ঘরবাড়ী ও টিনের ছাউনির ব্যাপক ক্ষতি হয়েছে। অনেকের ঘরের চাউনির সকল টির ফুটো হয়ে যাওয়ায়, এখন তাদের মাথায় হাত পড়েছে।

এদিকে শীলা বৃষ্টির আঘাতে মৌসুমী ফল আম-লিচুসহ রবী শর্ষের ব্যাপক ক্ষতি হয়েছে। কৃষকেরা বলছেন আগাম জাতের বোরো ধানেরও ক্ষতি হয়েছে।

এই বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ এর সাথে যোগাযোগ করা হলে তিনি ক্ষতির কথা স্বীকার করলেও কি পরিমান ক্ষতি হয়েছে তা বলতে পারেনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য