মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ গত ২৯ মার্চ ঠাকুরগাঁও বড় মাঠে প্রধানমন্ত্রী, ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের বিভিন্ন নেতার মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে যে বক্তব্যে দেন তার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

শনিবার বিকেলে জেলা বিএনপি’র আয়োজনে শহরের বিএনপি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন। তিনি জানান, ২৯ মার্চ প্রধানমন্ত্রীর জনসভায় শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ আ’লীগের নেতৃবৃন্দ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে রুচিহীন, কদর্য, মিথ্যাচার সম্বলিত বক্তব্য রেখেছেন। তিনি ওই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মির্জা ফয়সল আমীন জানান, মির্জা ফখরুল ইসলাম আলমগীদের সুদীর্ঘ বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে কখনও মিথ্যার আশ্রয় নেননি। ছাত্রজীবন থেকে যার রাজনীতি শুরু, মধ্যখানে শিক্ষকতা পেশা এবং পরবর্তীতে জাতীয়তাবাদী রাজনীতির সাথে সম্পৃক্ত হন তিনি।

ঠাকুরগাঁওয়ের গণমানুষের কাছে তিনি নিরহংকারী, সত্যবাদী, ন্যায় পরায়ন, পরপোকারী, পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব। শুধু ঠাকুরগাঁওয়ে নয়, বিএনপির মহাসচিব হিসেবে দায়িত্ব পাবার পর সমগ্র বাংলাদেশে দলমত নির্বিশেষে একজন সুস্থ্য ধারার রাজনৈতিক নেতা এবং পরিচ্ছন্ন রাজনীতির গর্বিত প্রতীক হিসবে মূল্যায়ন পেয়ে থাকেন।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বক্তব্যে এ অঞ্চলের মানুষকে তুচ্ছ-তাচ্ছিল্য করে ভাষন দিয়েছেন। প্রধানমন্ত্রী ওই দিন নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করে সরকারি খরচে নৌকা মার্কায় পক্ষে ভোট চেয়েছেন। তিনি তার বক্তব্যে উন্নয়নের নামে কিছু জিনিস দেব বলে ঠাকুরগাঁওবাসীর সাথে চালাকির আশ্রয় নিয়ে জনগনের সাথে ধোকাবাজি করেছেন। আমরা এই সকল বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি এ্যাড. শাহেদ কামাল চৌধুরী ডালিম, ওবায়দুল্লাহ মাসুদ, আলম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, জেলা মহিলা দলের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফুরাতুন নাহার প্যারিস, জেলা যুবদলের সভাপতি আবু নুর, সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন, ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান হান্নুসহ বিএনপির সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য