ইহুদিবাদী ইসরাইলি সেনাদের গুলিতে অন্তত ১৬ জন ফিলিস্তিনি শহীদ এবং এক হাজারের বেশি আহত হয়েছেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ খবর নিশ্চিত করেছেন।

গতকাল (শুক্রবার) ‘ফিলিস্তিনি ভূমি দিবস’ উপলক্ষে গাজা-ইসরাইল সীমান্তে অবস্থান কর্মসূচি পালন করার সময় ইহুদিবাদী সেনারা গুলি চালালে এসব ফিলিস্তিনি শহীদ হন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ কিদরা জানান, খান ইউনুস, জাবালিয়া, রাফা ও শুজাইয়া শহরে এসব ফিলিস্তিনি শহীদ হয়েছনে। তিনি বলেন, দখলদার ইসরাইলি সেনাদের গুলিতে প্রায় ১,৫০০ ফিলিস্তিনি আহত হয়েছেন যার মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

এদিকে, গাজা সীমান্তে অবস্থান নেয়া লোকজনকে ছত্রভঙ্গ করতে ইহুদিবাদী সেনারা ড্রোন থেকে টিয়ারগ্যাস ছোঁড়ে। ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ড্রোন থেকে ছোঁড়া টিয়ারগ্যাসে বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়েছেন।

হামলার নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। অবৈধ বসবাসকারী ইহুদিবাদীদের ফিলিস্তিনি ভূমি দখল-নীতির সমালোচনা করে এ তৎপরতা বন্ধ করতে ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছে অ্যামনেস্টি। সংস্থাটি বলেছে, ইহুদিবাদীদের দখল-প্রক্রিয়ার কারণে ফিলিস্তিনিদের মৌলিক অধিকার ক্ষুণ্ন হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য