দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা শহরসহ বিভিন্ন স্থানে হয়ে যাওয়া যাওয়া ধুলোঝড় ও শিলাবৃষ্টিতে আম ও লিচুসহ মৌসুমী ফসল ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। তবে হালকা বৃষ্টিতে রাস্তার ধুলোবালু কিছুটা পরিষ্কার হয়েছে।

শুক্রবার (৩০ মার্চ) বেলা ১২টায় শহরের আশপাশের এলাকায় ধুলোঝড় বয়ে যায়। ৫/৬ মিনিটের ধুলোঝড়ে মানুষের চলাফেরা অনেকটায় থমকে যায়। লোকজন রাস্তাঘাট ছেড়ে ঘরবাড়ীতে আশ্রয় নেয়।

ঝড়ের কারণে সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের নয়নপুর গ্রামে ও আউলিয়াপুর ইউনিয়নের মাছিমপুর, সিকদারগঞ্জ ও আশপাশের কয়েকটি গ্রামে অর্ধশতাধিক বসতবাড়ির টিনের চালা উড়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়া বেলা দেড়টার দিকে ৪/৫ মিনিটের শিলাবৃষ্টিতে আম, লিচুসহ উঠতি মৌসুমী ফসল টমেটো, ভুট্টা, গম, তরমুজ, মরিচ, পেঁয়াজের ব্যাপক ক্ষতি হয়। জেলার বিরল, চিরিরবন্দর, বীরগঞ্জসহসহ অন্যান্য স্থানে ঝড় ও শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।

দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, “কিছু কিছু এলাকায় মৌসুমী ফল আম ও লিচুর মুকুল ঝরে গেছে। এছাড়া টমেটো, ভুট্টা, গমের ক্ষতি হয়েছে।” তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঝড়ে প্রাণহানির কোন খবর পাওয়া যায়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য