দিনাজপুর সংবাদাতাঃ আগামী ৭ এপ্রিল অনুষ্ঠিতব্য দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২৫ সনের বার্ষিক নির্বাচনে দুইজন স্বতন্ত্র প্রার্থীসহ ১৫টি পদে ২টি প্যানেল থেকে ৩২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

প্যানেল ২টির মধ্যে রয়েছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত জাহানী-তহিদুল প্যানেল ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট মনোনিত হালিম-খয়রাত প্যানেল। এছাড়া সভাপতি পদে এ্যাড. মাজহারুল হক সরকার ও সহ-সভাপতি পদে এ্যাড. আশফাক আহমেদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার (২৯ মার্চ) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে নির্বাচন কমিশনের নিকট স্বতন্ত্র দুউইজন প্রার্থীসহ দুইটি প্যানেলের প্রার্থীরা নিজ নিজ প্যানেলের পক্ষে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত জাহানী-তহিদুল প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. নুরুজ জামান জাহানী, সহ-সভাপতি পদে মো. মজিবর রহমান-৫, মো. নুরুল ইসলাম-৪, সাধারণ সম্পাদক পদে মো. তহিদুল হক সরকার, সহ-সাধারণ সম্পাদক পদে সারওয়ার আহমেদ বাবু, অপূর্ব রায়, কোষাধ্যক্ষ পদে মো. মজনু সরদার, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে শীষ মহল পপি, পাঠাগার সম্পাদক পদে রনি চন্দ্র রায়, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মো. রেয়াজুল ইসলাম, নির্বাহী সদস্য পদে আব্দুল মাসুদ উজ্জল, আবু সোহেল মো. শাহরিয়ার, স্বপন কুমার রায়, মোছাঃ সাহিমা সুলতানা হিরা ও মো. মকসেদুর রহমান সাহাজাদা।

অপরদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনিত প্যানেলের প্রার্থীরা হলেন-সভাপতি পদে মো. আব্দুল হালিম, সহ-সভাপতি পদে আবু আলী চৌধুরী, কবির বিন গোলাম চার্লি, সাধারণ সম্পাদক পদে মো. খয়রাত আলী, সহ-সাধারণ সম্পাদক পদে মো. রিয়াজুল ইসলাম শাহ, মো. আবু মাসুদ ওবায়দুল্লাহ তারেক, কোষাধ্যক্ষ পদে মো. সাইফুল ইসলাম-২, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মো. মাইনুল আলম, পাঠাগার সম্পাদক পদে মো. আজেদুর রহমান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে খুরশিদা পারভীন জলি, নির্বাহী সদস্য পদে মো. রিয়াজুল ইসলাম, নরেশ চন্দ্র প্রামাণিক, মো. ওয়াহেদুজ্জামান ডায়মন্ড, মো. মনিরুল ইসলাম শাহ ও এসএমজি মোস্তাকিম।

১ এপ্রিল রোববার বিকেল ২টায় মনোনয়নপত্র বাছাই ও ওইদিন বিকেল ৫টায় বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ২ এপ্রিল সোমবার বিকেল ৪টায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় এবং ওইদিন বিকেল ৫টায় চূড়ান্ত বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ৫ এপ্রিল বৃহস্পতিবার বেলা ২টায় আইনজীবী সমিতির হলরুমে প্রার্থীদের পরিচিতি সভা ও ৭ এপ্রিল শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন এ্যাডভোকেট কাজেম উদ্দিন আহমেদ, নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন এ্যাডভোকেট মো. আব্দুর রউফ ও মো. মজিবর রহমান শাহ।
উল্লেখ্য, এবারে জেলা আইনজীবী সমিতির নিবাচনে ৪৭২ জন ভোটার ভোট প্রদান করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য