দিনাজপুর সংবাদাতাঃ ২৮ মার্চ বুধবার বিকেলে শহরের বালুবাড়িস্থ পল্লীশ্রী মিলনায়তনে পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার-পিএসটিসি সংযোগ প্রকল্প দিনাজপুর আয়োজিত এইচআইভি/এইডস সুরক্ষায় অনুকুল সামাজিক ও সাংস্কৃতিক পরিবেশ তৈরির জন্য স্থানিয় সুশিল সমাজের নেতৃবৃন্দদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মওলা বকস্ চৌধরী। এতে সভাপতিত্ব করেন ও প্রজেক্টরের মাধ্যমে পিএসটিসি’র বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করেন সংযোগ প্রকল্প দিনাজপুরের জেলা সমন্বয়কারী সৈয়দা নুরে নাবিলা তাবাসসুম।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন পিএসটিসি’র ফিল্ড সুপার ভাইজার মোঃ মামুনুর রহমান জুয়েল ও শাহানাজ পারভিন। পিএসটিসি অত্যান্ত সুনামের সাথে ২০১৭ সালের জানুয়ারি মাস হতে দিনাজপুর জেলার সদর ও হাকিমপুর উপজেলার হিলি এলাকায় সংযোগ প্রকল্প সফলতা ও আন্তরিকতার সাথে বাস্তবায়ন করে আসছে।

সংযোগ নামে এই প্রকল্প মুলত বাংলাদেশে এইচআইভি ঝুকিতে থাকা তরুন জনগোষ্ঠির জন্য উন্নত যৌন ও প্রজনন স্বাস্থ্য ও অধিকার সুরক্ষায় কাজ করছে। উক্ত প্রকল্পের উদ্দ্যেশ্যসমুহ ১৫ থেকে ২৪ বছর বয়সের ছেলে-মেয়ে,পরিবহন শ্রমিক, ভাস্যমান যৌনকর্মী, ক্ষুদ্র ব্যবসায়ি,পথশিশু,ঝুকিপুর্ন কাজে নিয়োজিত শিশু।

এছাড়াও উঠান বৈঠক,অভিভাবক, লোকাল কমিটির মেম্বারদের বৈঠক,এনজিও সমন্বয় সভা, রেফারেলের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, জেলা প্রশাসনের সাথে সমন্বয় সভা, গণমাধ্যমের মাধ্যমে সচেতনতা করা,এইচআইভি/এইডস আক্রান্ত রোগির চিকিৎসার ব্যবস্থা করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। এতে অংশ নেন সাংবাদিক ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য