আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার বিদ্যুতের শট সার্কিটে ৪টি দোকানসহ দুর্গা মন্দিরের একটি ঘর পুঁড়ে ছাই হয়েছে। এতে প্রায় ৮লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন দোকানিরা।

বুধবার(২৮ মার্চ) রাত সাড়ে তিন টার দিকে উপজেলার দলগ্রাম ইউনিয়নের জীবেরহাটে এ দুঘটনা ঘটে।

আগুনে পুড়ে যাওয়া দোকান গুলো হলো- বিনয় কুমার (ঔষুদের দোকান)অমূল্য সেন (মসল্লার দোকান) ও দুটি মুদির দোকান সুচন্দ্র, রনজিৎ রায়।

স্থানীয়দের সূত্রে জানা যায়, রাত সাড়ে ৩টার দিকে হঠাৎ করে দলগ্রামের জীবেরহাটে জেনারেটরের খোলা (নেকেট) তারের সাথে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে দোকানে আগুন লেগে যায়। এসময় বাজরে অবস্থানরত কয়েকজনের চিৎকারে বাজারের পাশের ওয়াজ মাহফিল হওয়ায় সেখানকার লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে।

এদিকে কালীগঞ্জ ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। দোকান গুলো কাঠ ও টিনের হওয়ায় মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান চারপাশে ছড়িয়ে পড়লে ৪টি দোকান ও দুর্গা মন্দিরের পুরাতন ঘরটি পুঁড়ে যায়।

স্থানীয় দুর্গা মন্দিরের সভাপতি অভিযোগ করে বলেন,দীর্ঘদিন থেকে বিদ্যুতের নেকেট তার দিয়ে জেনাটারের ব্যবসা করে আসছে । এতে করে প্রায় বাজারের দুঘর্টনা ঘটছে।

ফায়ার সার্ভিসের লিডার আর এম শামীম বলেন, আগুন লাগার প্রায় আধা ঘন্টা পরে লোকজন আমাদের ফোন করে। আরো দ্রুত খবর পেলে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক কম হত। দোকান মালিকরা জানান আগুনে তাদের দোকানের সমুদয় মালামাল পুড়ে যায়। এত কমপক্ষে ৮লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, জীবেরহাট বাজারটিতে বিদ্যুৎ,জেনারেটর এলোমেলো তারের ছড়াছড়ি। এসব থেকে সর্টসার্কিট সৃষ্টি হয়ে হয়তো আগুনের সুত্রপাত ঘটতে পারে বলে স্থানীয়রা ধারণা করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য