দিনাজপুর সংবাদাতাঃ মুক্তিযুদ্ধ ও শহীদ স্মৃতি সংগ্রহ কমিটি দিনাজপুরের আয়োজনে স্থানীয় লোকভবনে ৩ দিন ব্যাপী মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতি দ্রব্যাদি ও মুক্তিযুদ্ধে বাংলাদেশ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

মুক্তিযুদ্ধ ও শহীদ স্মৃতি সংগ্রহ কমিটির সভাপতি ডাঃ মুহাম্মদ শহীদুল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন হাবিপ্রবি দিনাজপুর এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম আবুল কাশেম। স্বাগত বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক এম. এ কাফী সরকার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ দিনাজপুরের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা রিসার্চ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ নুরুল আমিন ছন্দ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি মোঃ সফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, সদস্য মোঃ সাখাওয়াত হোসেন, মোঃ তালেব মনু, মাসউদ রানা, প্রভাষক প্রিন্স প্রমুখ।

প্রধান অতিথি হাবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. এম আবুল কাশেম বলেন মুক্তিযুদ্ধের স্মৃতি আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে। জানাতে হবে স্বাধীনতা যুদ্ধে মুক্তিযুদ্ধের বীর সেনাদের কথা। বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমের অর্জন আমরা উন্নত দেশে উপনিত হচ্ছি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জানতেন এ দেশ কৃষি প্রধান দেশ, তাই তিনি কৃষির উন্নয়নে তিনি কৃষি গবেষণা কাউন্সিল গঠন করেছেন। শিক্ষার মান উন্নয়নে তার অবদান যথেষ্ট রয়েছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়ন করে যাচ্ছেন।

বর্তমান সরকারের হাতকে শক্তিশালী করতে হলে আমাদের এই উন্নয়ন এবং অর্জনকে ধরে রাখতে হবে নিজ নিজ অবস্থান থেকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য