দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে ডেমোগ্রাফিক ডিভিডেন্ড অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট শীর্ষক পাবলিক লেকচার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ মার্ছ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়াম-২, এ অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান আব্দুর রশিদ-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোস্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ডীন প্রফেসর ড. এ টি এম রেজাউল হক এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগের প্রফেসর ও হাবিপ্রবি’র রিজেন্ট বোর্ড সদস্য প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবী।

প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবী বলেন বর্তমান জনসম্পদের ধারাবাহিকতা ধরে রাখার জন্য অচিরেই আমাদের স্বল্প ও দীর্ঘমেয়াদি এবং বাস্তবমূখী পরিকল্পনা গ্রহণ করতে হবে। মনে রাখতে হবে ২০৪১ সালের মধ্যেই উন্নত জাতি হিসেবে আমাদের প্রতিষ্ঠিত হতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন আজকের এই পাবলিক লেকচার আমাদের সকলের জ্ঞানকে সমৃদ্ধ করবে। তিনি এ বিষয়ে আলোচনা এবং প্রোগ্রাম আয়োজন করার জন্য প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য