আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট থেকে: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন,‘স্বাধীনতার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর উন্নয়নে প্রধান ও কেন্দ্রীয় নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

মঙ্গলবার (২৭মার্চ) বিকেলে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তরবাংলা ডিগ্রী কলেজে মহান স্বাধীনতা দিবস ও নব-নির্মিত একাডেমিক ভবন উদ্বোধনীয় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন ‘ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছি। আমরা এখন আত্মমর্যাদাশীল স্বাধীন জাতি। আমাদের কোন ভয় নেই। নিজেদের দেশের মালিক আমরা। আমরাই আমাদের দেশকে মনের মতো করে গড়বো।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, মুক্তিযোদ্ধার চেতনায় সোনার বাংলা প্রতিষ্ঠানে করতে নতুন প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে এবং অন্যকে জানাতে হবে।

তিনি আরও বলেন, যে ব্যক্তি মুক্তিযোদ্ধার সঠিক ইতিহাস না জেনে বিকৃত ইতিহাস জেনে বড় হয়। সে ব্যক্তিও বিকৃত মানুষ হিসাবে সমাজে প্রতিষ্ঠা লাভ করে। তা দ্বারা সমাজের কোন উপকার সাধিত হয় না।

তিনি বলেন, সুন্দর মানুষ হতে হলে, আত্মমর্যাদাবোধ এবং বিবেকবান মানুষ হতে হলে অবশ্যই মুক্তিযোদ্ধার সঠিক ইতিহাস আমাদের কে যেমন জানতে হবে। এবং নতুন প্রজন্মকে জানাতে হবে।

অভিভাবকদের ছেলে-মেয়েদের প্রতি সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, বাবা-মা, অভিভাবক, মসজিদের ইমাম, শিক্ষক সবাই সবসময় একটা বিষয় খেয়াল রাখবেন, ছেলেমেয়েরা যেন কোনোভাবেই সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তিতে আসক্ত না হয়। তারা যেন মন দিয়ে লেখাপড়া করে, মানুষের মতো মানুষ হয়। সেই চেষ্টা সবাইকে করতে হবে।

এ সময় তিনি শিক্ষার্থীদের অনুরোধ করে বলেন, আগামী দিন এসমাজ পরিচালনার দায়িত্ব তোমাদের নিতে হবে। তোমাদের নেতৃত্বে এ রাষ্ট্র পরিচালিত হবে। ফলে তোমাদের যোগ্য হিসাবে সমাজে প্রতিষ্ঠা লাভ করতে হবে।

উত্তরবাংলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ এএসএম মনওয়ারুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান, উত্তরবাংলা ডিগ্রী কলেজের গভণিং বডির সভাপতি নজরুল হক মতি, সাবেক উপজেলা (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান তাহির তাহু, কাকিনা ইউপি চেয়ারম্যান শহিদুল হক শহিদ, সেচ্ছাসেবী প্রশিক্ষক, স্কটল্যান্ড,ইউকে মিস্ আইরিন গ্রাহাম প্রমূখ। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন উত্তরবাংলা কলেজের প্রতিষ্ঠাতা ড.মোজাম্মেল হক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য