আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি: নানা আয়োজন ও বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে লালমনিরহাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস- ২০১৮ উদযাপিত হচ্ছে।

সোমবার (২৬ মার্চ) সকালে লালমনিরহাট শেখ কামাল স্টেডিয়ামে জেলা প্রশাসন এক বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করে। যেখানে জেলার অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠান এবং সংগঠন অংশ নেয়। এর আগে একই মাঠে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে অংশ নেয় পুলিশ, আনসার সদস্যরা এবং তাদের বাদ্য দলসহ জেলার অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের হাজারো শিক্ষার্থী।

এর আগে লালমনিরহাট মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে সকাল সাড়ে ৬টায় শহীদদের স্মরণে প্রথমেই শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন লালমনিরহাট সদর আসনের সংসদ সদস্য আবু সাঈদ মো. দুলাল ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্য অ্যাডভোকেট. সফুরা বেগম রুমী। এর পরপরই জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ ও পুলিশ সুপার এসএম রশিদুল হকসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলগুলো পুষ্পার্ঘ অর্পণ করেন।

পরে সকাল ৭টায় লালমনিরহাট রেলওয়ে স্টেশন সংলগ্ন মুক্তিযোদ্ধাদের গণকবরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় মুক্তিযোদ্ধাদের কবরে ও স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য