রমেন বসাক, হাকিমপুর দিনাজপুর থেকেঃ দিনাজপুরের হাকিমপুরের বোয়ালদাড় স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুল বারী সরকারকে রোববার তার পদ থেকে স্থায়ী বরখাস্ত করা হয়েছে। এর আগে গত ৩ ফেব্রুয়ারি তাকে অস্থায়ী ভাবে বরখাস্ত করা হয়েছিল। শিক্ষা প্রতিষ্ঠানটির মোটা অংকের অর্থ লোপাটসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহন করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল কাশেম জানান, তিনি দায়িত্ব পালনকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠানটির নামীয় ৫২ বিঘা (প্রতি বিঘা ৩৩ শতাংশ) জমি ও ৫ বিঘা আয়তনের ৩টি পুকুর বিভিন্ন কৃষক ও মাছচাষীদের নিকট লীজ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে লোপাট করাসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছারিতার অভিযোগ তদন্তে প্রমানিত হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানটির গর্ভনিং বর্ডির সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মাসুদ আলী খানের সভাপতিত্বে গত ২৮/০১/১৮ ইং তারিখে গর্ভনিং বডির সভার সিদ্ধান্ত মোতাবেক ১০ দিনের সময় দিয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

কিন্তু এর জবাব না দেয়াই গত ২৭/০২/২০১৮ইং তারিখে পুনরায় একই সময় সীমা বেধে দিয়ে আবারও একটি কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

তিনি সেটিরও কোন জবাব না দেওয়ায় রোববার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মাসুদ আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত গর্ভনিং বডির এক সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে স্থায়ী ভাবে বরখাস্ত করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য