আটোয়ারীঃ সারা দেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসুচির মাধ্যমে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী কর্মসুচির মধ্যে ভোর ৬.২০ মিনিটে উপজেলা পরিষদ স্মৃতি সৌধ চত্বরে ৩১ বার তোপধ্বনী ,স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ সহ শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দিবসের শুভ সুচনা করা হয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে আটোয়ারীতেও একই সঙ্গে সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ, ডিসপ্লে, অনুষ্ঠিত হয়।

পরে ক্রীড়া প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সুখি,সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, সাকৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী ছিল অন্যতম।

উপজেলা প্রশাসনের আয়োজনে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী অনুষ্ঠানমালায় উপজেলা পরিষদ ও প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা মুক্তযোদ্ধা সংসদ,মুক্তিযোদ্ধার সন্তান সংসদ, উপজেলার বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী, এনজিও,গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বোদাঃ বোদায় নানা আয়োজনের মধ্যে দিয়ে গতকাল সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে।

ভোরে ৬ টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পনের পরে বোদা পৌরসভা, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠন শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন।

সকালে বোদা মডেল স্কুল এন্ড কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজের সালাম গ্রহন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ডিসপ্লে প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা,প্রীতি ফুটবল প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জাতীয় পতাকা ও সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা থানার ওসি (তদন্ত) আবু সায়েম মিয়া, সরকারি কর্মকর্তা সহ ইউ’পি চেয়ারম্যান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

তেঁতুলিয়াঃ তেঁতুলিয়ায় যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সকাল ৬ টায় থানা চত্বরে ৩১ বার তপ্পধ্বনির মাধ্যমে দিবসের সুচনা হয়।

পরে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রশাসনের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহীন ও নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস।

পরে উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটি, রাজনৈতিক দল সহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করেন। স

কাল ৮ টায় প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান এলইডি টিভির বড় পর্দায় প্রদর্শন করা হয়। ছাত্র-ছাত্রীদের মাঠ পাস্ট ও শারীরিক কশরত শেষে শুরু হয় দিনব্যাপী খেলা ধুলা।

এরআগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করেন। সন্ধ্যায় তেঁতুলিয়া শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবসের সমাপ্তি ঘটে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য