মোঃ শামসুল আলম বোচাগঞ্জ থেকেঃ গত ২২ মার্চ বৃহস্পতিবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ৪ং আটগাঁও ইউনিয়নের বাজনিয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা ইয়াসমিন ও সভাপতি নবদীপ চন্দ্র রায়ের যোগসাজসে বিদ্যালয়ের লক্ষাধিক টাকার ৭টি গাছ কর্তন করে বিক্রি করার সময় এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে কর্তনকৃত গাছগুলো জব্দ করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

এবিষয়ে বোচাগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কাজী মোঃ জাহাঙ্গীর আলম জানান, সরকারি নিয়ম লংঘন করে গাছগুলো কর্তৃন করায় আমরা প্রাথমিক ভাবে গাছগুলো জব্দ করেছি। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা ইয়াসমিন জানান, গাছ গুলো কাটার বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সভায় রেজুলেনশ করা হয়েছে। সরকারি নিয়মের বিষয়টি আমার জানা ছিল না।

বিদ্যালয়ের সভাপতি নবদীপ জানান, স্কুলের বাউন্ডারী প্রাচীর নির্মান করার জন্য আমরা গাছ গুলো নিজেরাই রেজুলেশন করে জৈনক কাঠ ব্যবসায়ীর কাছে ১৯ হাজার টাকায় বিক্রি করি। কাঠ ব্যবসায়ী তাদের লোক দিয়ে গাছ গুলো কর্তন করেছে।

এব্যাপারে এলাকাবাসী বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও সভাপতির বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আইননানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে। বর্তমানে কর্তনকৃত গাছগুলো উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের তত্বাবধানে রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য