সুবল রায়, বিরল থেকেঃ বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। বর্তমান সরকার শিক্ষাকে সর্বচ্চ গুরুপ্ত দিয়ে শিক্ষা খাতে ব্যাপক বরাদ্দসহ শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন এনেছেন। নতুন শিক্ষা নীতি বাস্তবায়ন করে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার প্রসার ঘটানো হয়েছে এবং শিক্ষকদের বেতন ভাতা দ্বিগুন করাসহ ছাত্র-ছাত্রীদেরকে বিনা পয়সায় যথা সময়ে বই বিতরণ করা হচ্ছে।

প্রধান অতিথি আরো বলেন, এই সরকার উপবৃত্তির আওতাভুক্ত দরিদ্র ছাত্র-ছাত্রীদের উপবৃত্তির টাকা বাড়িতে বসে পাওয়ার জন্য ২০ লক্ষ মাকে বিনা পয়শায় মোবাইল ফোন পৌছে দিয়েছেন।

আগামীতে দেশের প্রত্যেকটি জেলায় একটি করে মেডিক্যাল কলেজ ও বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে এবং প্রতিটি উপজেলায় একটি করে ট্যাকনিক্যাল কলেজে স্থাপন করা হবে। এজন্য আগামী নির্বাচনে আবারো দলমত নির্বিশেষে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

শনিবার সকাল ১১ টায় বিরল উপজেলার ঐতিয্যবাহী ধুকুরঝাড়ী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের চার তলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলি বলেন।

বিদ্যালয়ের সভাপতি ও সরাষ্ট্র মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ নূরুল ইসলাম এর সভাপতিত্বে স্বগত বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল চন্দ্র দাস। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এম আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু, ধামইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসলেম উদ্দীন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মজেন দেবশর্মা প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অত্র বিদ্যালয়ের শিক্ষিকা হাসনা বানু।

এর পরে বিকাল ৩ টায় ফুলবাড়ী হাট সেটের শুভ উদ্বোধন, ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে ও আলোরণ সংঘের উদ্যোগে ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ, নতুন বিদ্যুতায়নের শুভ উদ্বোধন ও জনসভায় প্রধান অতিথি খালিদ মাহমুদ চৌধুরী এমপি বক্তব্য রাখেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য