ফুলবাড়ি (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আজ শনিবার ২৪মার্চ ব্রিটিশ বিরোধী আন্দোলনের কৃষক নেতা এমএলএ রুপ নারায়ন রায় এর ৪৪ তম প্রনয় দিবস উপলক্ষে, কমিউনিস্ট পাটি ফুলবাড়ী শাখার উদ্যোগে স্বরনসভা অনুষ্ঠিত হয়েছে।

বিকেল ৩ টায় পৌর এলাকার আফতাবুননেছা মালটি মিডিয়া স্কুল প্রাঙ্গনে এই স্বরনসভা অনুষ্ঠি হয়।

স্বরণসভায কমিউনিস্ট পাটির ফুলবাড়ী শাখার সভাপতি জয় প্রকাশ গুপ্তর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা কমিউনিস্ট পাটির সভাপতি এ্যাডভোকেট মেহেরুল ইসলাম। এতে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন ফুলবাড়ী কমিউনিস্ট পাটির সাধারন সম্পাদক এসএস নুরুজ্জামান, কমিউনিস্ট পাটির নেতা সহকারী অধ্যপক গোলাম কিবরিয়া, প্রভাষক চন্দনা রানী, বিপ্লব দাস, সাংবাদিক মোঃ রজব আলী প্রমুখ।

বক্তরা বলেন কমরেড রূপ নারায়ন রায় এর আদশ্য আজ রাজনীতে বড় অভাব দেখা দিয়েছে। আগামীতে রূপ নারায়ন রায় এর আদশ্য ছাত্র-যুবকদের মাঝে ছড়িয়ে দিতে হবে, যাতে তারা অন্যায়ের বিরুদ্ধে লুখে দাঁড়াতে পারে।

বিটিশ বিরোধী আন্দোলনের কৃষক নেতা, রূপ নারায়ন রায়, ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের অ¤্রবাড়ী গামের বাসীন্দা। তিনি কৃষক প্রতিনিধি হিসেবে অবিভক্ত বাংলার (ভারত) এমএলএ ছিলেন ।

১৯৭১ সালে কমিউনিস্ট পাটির ন্যাপ-ছাত্র ইউনিয়নের গেরিলা বাহিনীর সংগঠক হিসেবে মুক্তিযোদ্ধারের গেরিলা প্রশিক্ষন দিয়ে সংগঠিত করেন। ১৯৭৪ সালের ২৪ মার্চ দুস্কৃতিকারীদের হাতে নিহত হয় এই র্নিলোপ গণমানুষের নেতা। এই সময় ভারত ও রাশিয়ার সংসদে রূপ নারায়ন রায় এর নামে শোক প্রস্তাব গৃহত হয় এবং বিশ্বে মিডিয়ায় তার নিহতের খবর প্রচার করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য