মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের বোদা উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের বিজ্ঞান শিক্ষার্থীদের নিয়ে পরিবেশ ও প্রকৃতি বিশুদ্ধকরণ সংগঠন ‘ইএনপিও’ শুভ উদ্বোধন করেছেন সংগঠনটির পরিচালনা পর্ষদ।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়েরসাবেক মেধাবী ছাত্রনেতা ও বোদা মহিলা মহা বিদ্যালয়ের সহকারী অধ্যাপক এমরান আল-আমিন প্রধান অতিথি হিসেবে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ উপলক্ষে গত শুক্রবার সন্ধ্যায় বোদা পৌর শহরের নগর কুমারী বি ফোর ক্লিনিক মাঠ প্রাঙ্গনে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিপুল সংখ্যক বিজ্ঞান শিক্ষার্থীকে পরিবেশ বিষয়ক বই প্রদান করা হয়।

পৌরশহরের কুড়ালিপাড়া মাদসার সুপার মোঃ নূর নবী এর সভাপতিত্বে পরিবেশ বিষয়ক আলোচনা সভায় বক্তব্য রাখেন বোদা পাথরাজ মহাবিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের প্রভাষক (খন্ডকালীন) সৈকত বনিক,বোদা পাইলট মডেল স্কুল এন্ড কলেজের রসায়ন প্রভাষক ক্ষিতীশ চন্দ্র ঘোষ, ঠাকুরগাঁও সদরের কাছারি বাজার হাই স্কুলের ইংরেজী বিষয়ের সহকারী শিক্ষক কৃষ্ণ চন্দ্র বর্মণ প্রমূখ।

পরিবেশ প্রকৃতি বিশুদ্ধকরণ সংগঠনে অংশ নেওয়া বোদা গার্লস স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ১ রোলের শিক্ষার্থী সাফা ইসলাম রাইসা ও বোদা পাইলট মডেল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ১ রোলের শিক্ষার্থী মেরাজ হোসেন প্রমিত জানায়, আমরা পরিবেশ ও প্রকৃতি নিয়ে এই সংগঠনের মাধ্যমে আজীবন কাজ করতে চাই।

‘ইএনপিও’ সংগঠনটির পরিচালক রসায়ন প্রভাষক ক্ষিতীশ চন্দ্র ঘোষ জানায়, নানা কারণে আজকে আমাদের ধরিত্রী বিষাক্ত হয়ে ওঠেছে। তাই বিজ্ঞান শিক্ষার্থদের মাধ্যমে আত্মসচেতনতা গড়ে তুলে আমরা পরিবেশ ও প্রকৃতিকে সুন্দর করে গড়ে তুলার জন্য এই সংগঠনটির প্রয়োজনীয়তা অনুভব করেছি ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য