আব্দুল মান্নান,হাবিপ্রবি থেকেঃ আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম  দিনাজপুরের বীরগঞ্জের শেষ প্রান্ত  ও পঞ্চগড়ের দেবীগঞ্জের শুরুতে অবস্থিত মেটাল এ্যাগ্রো লিমিটেড পরিদর্শন করেন ।
সকাল ১১ টায় ক্যাম্পাস থেকে বের হয়ে দুপুর ১২ টার সময় তিনি সেখানে পৌঁছলে  উপস্থিত মেটাল এ্যাগ্রো লিমিটেডের কর্মকর্তাগন তাকে ফুল দিয়ে বরণ করে নেন।
এ সময় তার সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সফিউল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস,প্রফেসর ড. আবুল কালাম আজাদ , প্রফেসর ড মোঃ হাসানুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মোঃ খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ তারিকুল ইসলাম ,হিসেব শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ শাহাদত হোসেন খান,  প্রফেসর বিধান চন্দ্র হালদার, ড. মোঃ আরিফুজ্জামান সহ অন্যান্যরা।
বিকেল ৩ টার দিকে মাননীয় উপাচার্য মাঠ ও উক্ত এ্যাগ্রো ফার্ম পরিদর্শনে বের হোন।
তিনি সেখানে দেশী বিদেশী বিভিন্ন ফুল , ফল ও সব্জি জাতীয গাছ ঘুড়ে ঘুড়ে দেখেন। এছাড়াও তিনি সেখানে ক্রসিং , হাইব্রিডাইজেনন , পলিনেশন, কৃতিম পরিবেশে আলুর ফুল ও বীজ তৈরি সহ পুরো ফার্ম ঘুড়ে দেখেন। এ সময় তিনি বলেন, মেটাল এ্যাগ্রো লিমিটেড পরিদর্শনে এসে তাদের বিভিন্ন কর্মপদ্ধতি আমার ভালো লেগেছে।
এখানে সব কিছু প্রাক্টিক্যালি করা হচ্ছে যা আমাদের মাস্টার্স ও পিএইচডি এর পাশাপাশি অনার্স শিক্ষার্থীদের জ্ঞান বৃদ্ধিতেও অনেক কাজে আসবে। এসব তাদেরকে বাস্তব জ্ঞান সম্পর্কে ধারনা দেবে , তাই আমাদের  শিক্ষার্থীদের কে কিভাবে এর সাথে যুক্ত করা যায় সেটা নিয়ে আমরা কাজ করবো।
এ সময় মেটাল এ্যাগ্রো লিমিটেডের কর্মকর্তা জনাব পল্লব কান্ত দাশ ও জনাব মোঃ আবুল কালাম আজাদ তাদেরকে পুরো ফার্ম পরিদর্শনে ও সার্বিক বিষয়ে সহযোগিতা প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য