মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি করার অভিযোগ উঠেছে এক মাদ্রাসার কতিপয় শিক্ষকের বিরুদ্ধে। তাদের বিচার চেয়ে গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের নিকট গণ আবেদন দিয়েছে স্থানীয় আওয়ামীলীগ সহ এলাকাবাসী।

অভিযোগে জানা যায়, পীরগঞ্জ উপজেলার ভামদা আলিম সিনিয়র মাদ্রাসার আরবী প্রভাষক আমিনুল ইসলাম পার্শ¦বর্তী বোচাগঞ্জ উপজেলা জামায়াতের আমীর। তিনি সহ একই মাদ্রাসার প্রভাষক (বাংলা) গোলাম আজম ও সহকারী শিক্ষক গোলাম মোস্তফা গত ৭ মার্চ আলোচনা সভায় উপস্থিত না থেকে বঙ্গবন্ধু সম্পর্কে কটুক্তি করেন।

এতে একই মাদ্রাসার শিক্ষক রওশন জাহা, ইসলামউদ্দীন ও ফিরোজ আলম বাধা দিলে তার তাদের প্রতি ক্ষিপ্ত হয়ে হুমকি দেন। এ সময় মাদ্রাসার অধ্যক্ষ শাহ আলম কটুক্তিকারীদের বাধা না দিয়ে “মত প্রকাশে সকলের গনতান্ত্রিক অধিকার আছে” বলে তাদের উৎসাহিত করেন।

এছাড়াও তারা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের কর্মসূচীতে অংশ নেয় না। এসম্বলিতে অনুপস্থিত থাকেন। এ নিয়ে ঐ এলাকার আওয়ামীলীগ সহ সাধারণ মানুষের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। তারা এর বিচার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট গণ আবেদন পেশ করেছেন। এবিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ শাহ আলম বলেন, তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়।

উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ বলেন, অভিযোগ পেয়েছি। যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য