দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২৫ সনের নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তপশীল অনুযায়ী আগামী ৭ এপ্রিল শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোমবার (১৯ মার্চ) দুপুরে জেলা আইনজীবী সমিতির নির্বাচনের জন্য গঠিত ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের সদস্য মো. আব্দুর রউফ ও মো. মজিবুর রহমান শাহ নির্বাচনের ঘোষিত এই তপশীলের খবরটি নিশ্চিত করেন।

ঘোষিত তপশীল অনুযায়ী ১৫ মার্চ-২০১৮ মঙ্গলবার খচরা ভোটার তালিকা প্রকাশ করা হয়। ২০ মার্চ মঙ্গলবার বেলা ১২টা হতে বিকেল ৫টা পর্যন্ত খচরা ভোটার তালিকার উপর আপত্তি দাখিল ও শুনানী অনুষ্ঠিত হবে। ২১ মার্চ বুধবার বিকেল ৫ টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ২২ মার্চ বৃহস্পতিবার হতে ২৮ মার্চ বুধবার দুপুর ১২টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হবে।

২৯ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টা হতে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। ১ এপ্রিল রোববার বেলা ২টায় মনোনয়নপত্র বাছাই ও একই দিন বিকেল ৫টায় বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ। ২ এপ্রিল সোমবার সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়। একই দিন সোমবার বিকেল ৫টায় চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ।

৫ এপ্রিল বৃহস্পতিবার বেলা ২টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে প্রার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হবে এবং ৭ এপ্রিল শনিবার সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত নির্বাচন অনষ্ঠিত হবে। নির্বাচনের পর ভোট গননা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে বলে জানানো হয় তফশীলে।

গত ১৫ মার্চ দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১৪২৫ সনের নির্বাচনের জন্য ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাডভোকেট কাজেম উদ্দিন আহমেদকে এবং নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাডভোকেট মো. আব্দুর রউফ ও এ্যাডভোকেট মো. মজিবর রহমান শাহকে।

নির্বাচন কমিশনের সদস্যরা জানান, নির্বাচন কমিশনের পক্ষ থেকে জেলা আইনজীবী সমিতির নির্বাচনের বিষয়টি গুরুত্বের সাথে গ্রহণ করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রত্যেক ভোটারকে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানিয়েছেন তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য