মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে : “ সড়ক দুর্ঘটনা রোধ করি, মাদক মুক্ত সমাজ গড়ি” এই শ্লো-গান নিয়ে পঞ্চগড়ে আন্তজেলা স্বাধীনতা সাইকেল ভ্রমন শুরু করেছে ১১ তরুণ শিক্ষার্থী। প্রচার অভিযানের দল নেতা পঞ্চগড় সাইক্লিং রাইডার্স (পি.সি.আর) এর সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিব জানান, তেতুলিয়া উপজেলা পরিষদের পৃষ্টপোষকতা এবং রেড ক্যাফের সহযোগিতায় পিসিআর সদস্যরা এই কর্মসুচি শুরু করেন।

সকালে পঞ্চগড় টেকনিক্যাল এন্ড বিএম কলেজ চত্বর হতে আনুষ্ঠানিকভাবে সাইকেল ভ্রমন শুরু হয়। পঞ্চগড়ের স্থানীয় বিভিন্ন কলেজের শিক্ষার্থী এই ১১ তরুণ সাইক্লিষ্ট পাঁচ দিনব্যাপি জেলার ৫ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, হাট-বাজার সহ জনবহুল স্থানে সড়ক দুর্ঘটনা রোধ এবং মাদক মুক্ত সমাজ গঠনে লিফলেট বিতরণ সহ সচেতনতামুলক প্রচারাভিযান চালাবেন।

এর মধ্যে ১৮ মার্চ পঞ্চগড় সদর উপজেলা থেকে শুরু করে ১৯ মার্চ সকালে আটোয়ারী উপজেলা হয়ে বোদা উপজেলা ,২০ মার্চ দেবীগঞ্জ উপজেলা এবং ২১ মার্চ তেঁতুলিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারনা চালিয়ে তেঁতুলিয়া ডাকবাংলোয় রাতযাপন করবেন। পরদিন ২২ মার্চ সকালে তেঁতুলিয়া থেকে আবারো পঞ্চগড়ে ফিরার পথে বিভিন্ন স্থানে শ্লো-গানের উপর পথসভা করবেন।

১৯ মার্চ সকালে আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ ইউসুফ আলীর সাথে এক স্বাক্ষাতকারে পি.সি.আর এর সভাপতি মোঃ হাবিবুর রহমান হাবিব বলেন, রাতটা আটোয়ারীর ডাকবাংলোতে অবস্থান করেছি।

আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সমাবেশে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে সচেতনতামুলক বক্তব্য রেখেছি।আটোয়ারীর ইউএনও মহোদয় আমাদের সহযোগিতা করেছেন। হাবিব আরো বলেন, স্বাধীনতা সাইকেল ভ্রমনের মাধ্যমে শিক্ষার্থী সহ সাধারন মানুষের মাঝে সড়ক দুর্ঘটনা ও মাদক মুক্ত সমাজ গঠনে সচেতনতামুলক প্রচারনাই আমাদের মুল লক্ষ্য।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য