বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। এই সরকার শিক্ষার জন্য ব্যাপক উন্নয়ন মুলক কাজ করে যাচ্ছে। এদেশের শিক্ষা বঞ্চিত মানুষকে শিক্ষার অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য বঙ্গবন্ধুই প্রথম আন্দোলন করেছিল।

এদেশে বিজ্ঞান সম্মত শিক্ষা ব্যবস্থা ছিলনা। বর্তমান সরকার ক্ষমতায় এসে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য বিজ্ঞান সম্মত ও মানসম্পুর্ণ শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। আমরা বর্তমানে তথ্য প্রযুক্তিতে অনেক এগিয়ে।

তথ্য প্রযুক্তির কারণে আমরা এখন ঘরে বসেই পরীক্ষার ফলাফলসহ সকল ক্ষেত্রের তথ্য হাতের নাগালেই পাচ্ছি। দেশের মানুষ শিক্ষিত হলে দেশ এগিয়ে যাবে এবং এর সুফল সকলেই ঘরে বসেই পাবে।

রবিবার সকাল সাড়ে ১১ টায় বিরলের ধুকুরঝাড়ী কলেজে অভিভাবক সমাবেশ ও এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলি বলেন।

অত্র কলেজের সভাপতি ও ধামইড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জল হোসেন, বিরল পৌর সভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু, ধামইড় ইউনিয়ন চেয়ারম্যান মোসলেম উদ্দীন, মেনেজিং কমিটির সদস্য মোকছেদ আলী, কলেজের প্রভাষক তোজাম্মেল হক প্রমুখ।

এর পরে প্রধান অতিথি বিকালে বিরল আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবিরের সভাপতিত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান এবং সন্ধ্যায় বিরল প্রেস ক্লাব চত্বরে বাংলাদেশ চারণ কবি সংঘের সভাপতি এমএ কুদ্দুস সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খিতিশ চন্দ্র রায়ের সঞ্চালনায় ৩দিন ব্যাপী চারণ কবি উৎসবের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য