বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জে মোঃ নজরুল ইসলাম নজু (৫৫) নামে এক হাসকিং মিলের নৈশ্য প্রহরীকে শ্বাসরোধ করে হত্যার পর মিলের চাল লুট করে পালিয়ে যায় অজ্ঞাত দুর্বৃত্তরা।

মিলের গোডাউনের তালা ভেঙ্গে ট্রাকে করে শতাধিক বস্তা চাউল লুট করে নিয়ে গেছে বলে দাবি করেছেন মিলের মালিক মোঃ রবিউল ইসলাম আবুল। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য অপর নৈশ্য প্রহরীর মোঃ আনোয়ারুল ইসলাম (৪৫)কে আটক করেছে পুলিশ।

নিহত নৈশ্য প্রহরীর মোঃ নজরুল ইসলাম নজু উপজেলার ৮ নং ভোগনগর ইউনিয়নের ভাবকী গ্রামের মৃত মোঃ আশরাফ আলীর ছেলে এবং আটক নৈশ্য প্রহরী মোঃ আনোয়ারুল ইসলাম একই গ্রামের মৃত নমিজ উদ্দিনের ছেলে। ঘটনার সময় তারা দুজনেই মা হাসকিং মিলের নৈশ্য প্রহরী হিসেবে দায়িত্বরত ছিলেন।

শনিবার দিবাগত রাতে বীরগঞ্জ উপজেলার ৮ নং ভোগনগর ইউনিয়নের চাউলিয়া গ্রামে মা হাসকিং মিলে এই ঘটনা ঘটেছে।

আটক নৈশ্য প্রহরীর মোঃ আনোয়ারুল ইসলাম জানান, প্রত্যেক দিনের মতো দুজনেই পালা করে পাহারা দেই। শনিবার দিবাগত রাত ২টায় সময় মোঃ নজরুল ইসলাম নজু ঘুমাতে চলে যায়। আমি মিলে উত্তর দিয়ে যাওয়ার মাত্রই অজ্ঞাত পরিচিত কয়েক জন লোক আমাকে আটক করে বেধে ফেলে।

আমি চিৎকার করতে গেলে আমার মুখ কাপড় দিয়ে বন্ধ করে দেয়। এরপর আমাকে বস্তায় ভরে মিলের এককোণে ফেলে রাখে। অনেক্ষণ পর আমি কষ্টে গড়িয়ে গড়িয়ে মিলের পাশে অবস্থিত বাড়িতে গিয়ে চিৎকার করলে বাড়ীর লোকজন আমাকে মুক্ত করে। তাদেরকে সাথে নিয়ে মিলের ভিতরে এসে দেখি মোঃ নজরুল ইসলাম নজুর হাত মুখ বাধা এবং মৃত অবস্থায় পড়ে আছে।

মিল মালিক মোঃ রবিউল ইসলাম আবুল জানান, ভোরে সংবাদ পেয়ে ছুটে এসে দেখি মিলের গোডাউনের তালা ভাঙ্গা। ধারণা করা হচ্ছে নৈশ্য প্রহরীকে হত্যার পর মিল ঘরের তালা ভেঙ্গে ঘরের মজুদ থাকা চালের মধ্যে শতাধিক বস্তা চাল ট্রাকে করে লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

সংবাদ পেয়ে পুলিশ রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে বেলা ১১টায় লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

বীরগঞ্জ থানার ওসি আবু আককাছ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাস্থল হতে সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য লাশ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দুর্বৃত্তদের আটক এবং লুটকৃত মালামাল উদ্ধারে পুলিশ অভিযান শুরু করেছে। এই ঘটনায় মিলের অপর নৈশ্য প্রহরীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এ ব্যাপারে মিল মালিক মোঃ রবিউল ইসলাম আবুল বাদী হয়ে রবিবার সকালে থানায় একটি মামলা দায়ের করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য