ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের নিয়ন্ত্রণ রেখার অপর পাশ থেকে পাকিস্তানি বাহিনীগুলোর ছোড়া গোলায় পাঁচ বেসামরিক নিহত হয়েছেন বলে অভিযোগ করেছে ভারত।

রোববারের এই ‘গোলাবর্ষণের জবাবে ভারতীয় সৈন্যরা পাল্টা গোলাবর্ষণ করেছে’ বলে স্থানীয় পুলিশের বরাতে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, জম্মু ও কাশ্মিরের পুঞ্চ জেলার বালাকোট সেক্টরে নিজ বাড়িতে গোলার আঘাতে মোহাম্মদ রমজান, তার স্ত্রী ও তিন পুত্র নিহত হয়েছেন; তার দুই কন্যা আহত হয়েছেন।

গত মাসে কাশ্মিরের পুঞ্চ ও রাজৌরি জেলায় নিয়ন্ত্রণ রেখার অপর পাশ থেকে ছোড়া পাকিস্তানি গোলায় ভারতীয় সেনাবাহিনীর ২২ বছর বয়সী এক ক্যাপ্টেনসহ চার সৈন্য নিহত হয়েছিলেন।

ভারতীয় সেনাবাহিনীর উপপ্রধান সরথ চাঁদ বলেছেন, “ভারত উপযুক্ত জবাব দেওয়া অব্যাহত রাখবে। ভারতের পদক্ষেপই তার পক্ষে কথা বলবে।”

গত সপ্তাহে ভারতের রাজ্য সভায় দেশটির প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, জানুয়ারিতে জম্মু ও কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি বাহিনীগুলো যুদ্ধবিরতি লঙ্ঘনের ২০৯টি ঘটনা ঘটিয়েছে এবং ফেব্রুয়ারির প্রথম ১২ দিনে এ ধরনের ঘটনার সংখ্যা ১৪২টি বলে অভিযোগ পাওয়া গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য