বোদাঃ স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পঞ্চগড়ের বোদায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ বটমুল চত্ত্বরে শেষ হয়।

সেখানে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ফারুক আলম টবি প্রমুখ। এর আগে বোদা কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়। এ সময় সরকারি কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আটোয়ারীঃ পঞ্চগড়ের আটোয়ারীতে ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসুচির মাধ্যমে উদযাপন করা হয়েছে। কর্মসুচির মধ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য র‌্যালী, কেক কাটা, আলোচনা সভা , সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের চিত্রাংকণ প্রতিযোগিতা , রচনা প্রতিযোগিতা , উপস্থিত বক্ততা ও পুরস্কার বিতরণ ছিল অন্যতম। উপজেলা প্রশাসনের আয়োজনে ১৭ মার্চ সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আনুষ্ঠানিকভাবে পুস্পমাল্য অর্পণ করে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

ব্যানার, ফেস্টুন সহ র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক ও ফকিরগঞ্জ বাজার প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিশু , কিশোর ,ছাত্র জীবনও রাজনৈতিক জীবনের উপর স্মৃতিচারন করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, বিশেষ অতিথির ব্ক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার শামীম ইকবাল, মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের অধ্যক্ষ সোলায়মান আলী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এ্যাড: আনিছুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম,আটোয়ারী পাইলট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল করিম, মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ প্রমুখ। র‌্যালি ও আলোচনা সভায় উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী,শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী,রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ স্থানীয় গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য