ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছেন, ‘দেশকে বিভক্ত করার চেষ্টা চলছে, একে অন্যের মধ্যে সংঘাত বাধিয়ে দেয়ার কাজ করা হচ্ছে। আমরা জোড়া লাগানোর কাজ করব।’ তিনি এজন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

রাহুল গান্ধী আজ (শনিবার) নয়াদিল্লির ইন্দিরা গান্ধী ইনডোর স্টেডিয়ামে কংগ্রেসের ৮৪তম পূর্ণাঙ্গ অধিবেশনে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।
রাহুল, সোনিয়া, মনমোহনসহ কংগ্রেস নেতৃবৃন্দ

রাহুল গান্ধী বলেন, ‘এ দেশ আমাদের সকলের, প্রত্যেক ধর্ম, জাতি ও মানুষদের। কংগ্রেস যে কাজই করুক তা গোটা দেশের জন্য করবে, প্রত্যেক মানুষের জন্য কাজ করবে।’ তিনি কংগ্রেসের প্রতীক ‘হাত’ চিহ্ন দেখিয়ে বলেন, এটা এমন এক প্রতীক যা ভারতকে সংযুক্ত করার কাজ করতে পারে।

রাহুল আজ বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতি ও পদক্ষেপের তীব্র সমালোচনা করেন।

রাহুল বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশকে সঠিক দিশা দেখাতে পারছেন না। মানুষের মধ্যে বিভাজন সৃষ্টি করা হচ্ছে। কংগ্রেস দল তরুণদের দিশা দেখাবে। দেশকে কেবল কংগ্রেস দলই পথ দেখাতে পারে। কংগ্রেস ও অন্যদের মধ্যে পার্থক্য এটাই যে ওরা ক্রোধ এবং ক্ষোভের প্রয়োগ করে কিন্তু আমরা ভালোবাসা ও ভ্রাতৃত্বের কথা বলি।’

কংগ্রেসের পক্ষ থেকে আজ কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ৫টি পুস্তিকা প্রকাশ করাসহ নোট বাতিল, জিএসটি (পণ্য ও পরিসেবা কর), শিক্ষা, কর্মসংস্থান, অর্থনৈতিক অবস্থা, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে দুর্নীতি, নিরাপত্তা ইত্যাদি ইস্যুতে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য