দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর ৪২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালনায় গুড হোপ ফাউন্ডেশনের আয়োজনে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

১৫ মার্চ বৃহস্পতিবার বীরগঞ্জ দক্ষিন সুজালপুর হঠাৎ পাড়ায় দিনব্যাপী বিনামুল্যে স্বাস্থ্য সেবা কর্মসুচির উদ্বোধন করেন ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবদুল হান্নান খান।

“একজন সচেতন মানুষ পারে নিজে সুস্থ্য থাকতে এবং সমাজকে সুস্থ্য রাখতে”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ইনস্টিটিউট ফর কমিউনিটি ডেভেলমেন্ট বাংলাদেশ, ইনসেপটা ফার্মাসিউটিক্যালস, ওল্ড রাজশাহী ক্যাডেটস এ্যাসোসিয়েশন, রংপুর ওল্ড ক্যাডেটস এ্যাসোসিয়েশন, চেক-আপ ডায়াগনস্টিক ও হাসপাতাল, বিভিন্ন স্বেচ্ছাসেবী দল এর সহযোগিতায় এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে রোগী দেখে ব্যবস্থাপত্র প্রদান করেন দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের প্রফেসর ডাঃ বদরুদ্দোহা, ডাঃ মাহবুব মোর্শেদ, ডাঃ আয়েশা সাবাহ, ডাঃ শিলাদিত্য শীল, ডাঃ ইশরাত জাহান, ডাঃ বিপুল চন্দ্র রায়, ডাঃ রাণীব্রত নন্দী, ল্যান্স নায়েক মেডিসিন সহকারি মোঃ নুর হোসেন প্রমুখ।

সকাল ১০ থেকে বিকাল ৫টা পর্যন্ত ফ্রি-ব্লড গ্রুপিং, ডায়াবেটিক পরীক্ষা, এবং ই,সি,জি পরীক্ষা করা হয় এবং রোগীদের প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়। বিভিন্ন বয়সের প্রায় ৫ শতাধিক নারী-পুরুষকে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য