দিনাজপুরঃ দিনাজপুরে র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৮ উদযাপন করা হয়েছে। দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহযোগিতায় ১৫ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে স্থানীয় সরকার দিনাজপুর’র উপ-পরিচালক (উপ সচিব) মোঃ ইমতিয়াজ হোসেনের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।

“ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিত করুন” এই শ্লোগানকে সামনে রেখে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপরের সহকারি পরিচালক মমতাজ বেগমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মওলা বকস্ চৌধুরী, জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম কায়সার আলী, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, সিনিয়র সহ-সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, জেলা ক্যাব’র সাধারণ সম্পাদক মোঃ খয়রাত হোসেন, সহ-সভাপতি জিনাত রহমান, রোলেক্স বেকারীর সত্বাধিকারি মোঃ সফিউল্লাহ খান শুকলা প্রমুখ।

বীরগঞ্জঃ দিনাজপুরের বীরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস -২০১৮ উপলক্ষে র‌্যালী ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উক্ত র‌্যালী ও সেমিনার অনুষ্ঠিত হয়।

“ডিজিটাল বাজার ব্যাবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তোফাজ্জল হোসেন এর সভাপতিত্বে উক্ত সেমিনারে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিরোদা রাণী রায়, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ নুর ইসলাম নুর ,পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ মোশাররফ হোসেন বাবুল, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবু আক্কাছ আহম্মদ প্রমূখ।

সেমিনার শেষেএকটি বর্ণাঢ্য র‌্যালী পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ র‌্যালীতে অংশগ্রহণ করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরোয়ার মুর্শিদ, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ জাকিরুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ এরশাদুল হক, বীরগঞ্জ সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি মীর কাসেম লালু সহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

কাহারোলঃ “ডিজিটাল বাজার ব্যবস্থায়, অধিকতর স্বচ্ছতা ন্যাযতা নিশ্চিতকরণ” লক্ষ্যে ১৫ মার্চ’১৮ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় কাহারোল উপজেলা পরিষদের আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদ্যাপন। বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে কাহারোল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ, ওসিএলএসডি মোঃ আশিকুর রহমান, কাহারোল উপজেলা প্রকৌশলী মোঃ আব্দুল মান্নাফ, যুব উন্নয়ন অফিসার অরুন কুমার বিশ্বাস, সহকারী শিক্ষক মোঃ মনসুর আলী ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী সবুজ চন্দ্র রায় প্রমুখ।

বিরামপুরঃ দিনাজপুর জেলার বিরামপুরে উপজেলা কনফারেন্স হলরূমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন, আলহাজ্ব পারভেজ কবীর।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা নূর আলম, অধ্যক্ষ ফরহাদ হোসেন, প্রধান শিক্ষক ফারুক-ই আজম, বিরামপুর প্রেসক্লাবের সহ-সভাপতি হাফিজ উদ্দিন সরকার, সাধারন সম্পাদ মাহমুদুল হক মানিক, সমবায় অফিসার নাসিরুল হক প্রমূখ।
এর আগে একটি র‌্যালী বের করা হয়। সেমিনারের বক্তাগণ বলেন, ভোক্তা অধিকার বিষয়ে ক্রেতা বিক্রেতাকে সচেতন হতে হবে। কোন পণ্য কেনার পর ভোক্তা যেন প্রতারিত না হয়। পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান বা বিক্রেতা পণ্যের গুণগত মান ও মেয়াদের ক্ষেত্রে একমত পোষন করেন।

বোচাগঞ্জঃ “ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর দিবস উদযাপন উপলক্ষে” আজ ১৫ মার্চ বৃহস্পতিবার সকালে দিনাজপুরের বোচাগঞ্জে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০১৮ উদযাপন করেছে উপজেলা প্রশাসন। সকাল ১১টায় উপজেলা ক্যাম্পাস হতে একটি বর্ণাঢ্য র‌্যালী সেতাবগঞ্জ পৌর শহর প্রদক্ষিন শেষে উপজেলা হলরুমে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রাশেদুল হক এর সভাপতিত্বে আলোচনা সভায় মিলিতি হয়। সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জুলেখা খাতুন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ আহসান আলী, একটি বাড়ী একটি খামার প্রকল্পের সমন্বয়কারী মোঃ আনোয়ার হোসেন, উপজেলা বন কর্মকর্তা নিরঞ্জন চন্দ্র রায় প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য