গোলাম মোস্তফা রাঙ্গা, কুড়িগ্রাম থেকেঃ ১৫ মার্চ বৃহস্পতিবার বিকাল ৩টায় কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে চলমান জেলাভিত্তিক অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সে উপস্থিত ভিডিপি সদস্যদের উদ্দ্যেশে অতিথি বক্তা হিসাবে বক্তব্য প্রদান কালে কুড়িগ্রামের নবাগত জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন বলেন “নির্বাচন, দুর্গাপুজা, রেল লাইন ও মহাসড়কের নিরাপত্তায় আনসার-ভিডিপি সদস্যরা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন”।

বাংলাদেশের উন্নয়নে সকল খাতে আনসার ও ভিডিপি সদস্যদের অবদান অনেক বেশি। কারণ তারা মাঠ পর্যায়ে কার্যক্রম পরিচালনা করে থাকে। এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মোঃ এফতেখারুল ইসলাম, নাগেশ্বরী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রতন কুমার রায়, কুড়িগ্রাম সদরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সুভাস চন্দ্র বর্মন, রাজারহাটের উপজেলা প্রশিক্ষক মোঃ জিয়াউর রহমান, উপজেলা প্রশিক্ষক মাইদুল ইসলাম মুরাদ, উপজেলা প্রশিক্ষক মুক্তার হোসেন, ব্যাটালিয়নের পিসি জুলহাজ উদ্দিন। ২১দিন মেয়াদি ২য় ধাপ প্রশিক্ষণ কোর্সটি ৩ মার্চ শুরু হয়।

কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার ৯০ জন সদস্য প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। এসময় তিনি ৭০দিন মেয়াদী ৩০জনের বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কোর্স এবং ৭০দিন মেয়াদী ২৪জনের মোবাইল ফোন সেট মেরামত ও রক্ষণবেক্ষণ প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়াও তিনি আনসার ও ভিডিপি কার্যালয় প্রাঙ্গনে নবনির্মিত স্থাপনাসমূহ ও নির্মানার্ধীন বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন এবং স্থাপনাসমূহ নির্মাণ সংক্রান্ত বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনাও প্রদান করেন।

চলমান প্রশিক্ষণসমূহের বিভিন্ন দিবসে বিষয়ভিত্তিক অতিথি বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা আব্দুর রাশিদ, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল হাই সরকার, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক উলিপুর শাখার ব্যবস্থাপক আবু সালেহ মোঃ বায়েজীদ হোসাইন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কুড়িগ্রামের উপ-সহকারী পরিচালক মোঃ মঞ্জিল হক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য