দিনাজপুর সংবাদাতাঃ দৃষ্টি ,শারিরীক,শ্রবন ও মানষিক প্রতিবন্ধীদের আত্বকর্মসংস্থান – আত্বনির্ভরশীল করতে বেসরকারী উন্নয়ন সংস্থা ভিউ ফাউন্ডেশন এগিয়ে এসছে।

ভিউ ফাউন্ডেশন এর আর্থিক সহায়তা এবং উত্তরন প্রতিবন্ধী সংস্থার সহযোগিতায় রংপুর বিভাগের ১৪০ প্রতিবন্ধীকে প্রশিক্ষনের মাধ্যমে ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে জীবন জীবিকার সন্ধান দিয়েছে।

ভিউ ফাউন্ডেশনের আর্থিক সহায়তা নিয়ে ১৪০ জন প্রতিবন্ধী এখন নিজেরাই ব্যবসা করে নিজে এবং পরিবারের মুখে আহার জোগাচ্ছে। এরা এখন নিজেরাই স্বাবলম্বী।

আজ সোমবার সদর উপজেলার টেক্সটাইল বাজার সংলগ্ন উত্তরন প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে ১৫ দিনব্যাপী ক্ষুদ্র উদ্যোক্তা প্রশিক্ষনের পর জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক ষ্টিফেন মুরমু ১২ জন প্রতিবন্ধীর হাতে নগদ ১ লাখ ২০ হাজার টাকা তুলে দেন।

অনুষ্টানে উত্তরন প্রতিবন্ধী সংস্থার সাধারন সম্পাদক মোঃ আশরাফুল আলমের সভাপতিত্বে আরো উপস্তিত ছিলেন দৃষ্টি প্রতিবন্ধী সম্মনিত কার্যক্রমের কর্মকতা সৈয়দ আক্কাস আলী , হাবিবা আকতার ও ভিউ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম খান শাহিন প্রমুখ।

ক্ষুদ্র উদ্যোক্তা প্রশিক্ষনের পর ২০১৬ সাল থেকে এপর্যন্ত ১৪০ জনকে ১৬ লাখ ৮৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। এই টাকা দিয়ে প্রশিক্ষনপ্রাপ্ত প্রতিবন্ধীরা কেউ মুদির দোকান, কেউ পানের দোকান আবার অনেকে গরু মোটাতাজাকরন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য