দিনাজপুর সংবাদাতাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার দেশে নারীদের উন্নয়ন, ক্ষমতায়ন বৃদ্ধি এবং তাদের স্বনির্ভর হিসেবে গড়ে তুলতে অনুষ্ঠিত হলো ৩ দিন ব্যাপী নারী উদ্যোক্তা উন্নয়ন ও ব্যবসা ব্যবস্থাপনা প্রশিক্ষণ।

১১ মার্চ রোববার কালিতলাস্থ এসোসিয়েশন ফর রাইট্্স এন্ড পিচ (এআরপি)’র আয়োজনে ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় ৬০ জন নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে এই প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের জেলা কর্মকর্তা মোঃ মোর্শেদ আলী খান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা ব্যাংক দিনাজপুর শাখার এমডি মিজানুর রহমান।

সভাপতিত্ব করেন এআরপি সংস্থার নির্বাহী পরিচালক আসমাউল হুসনা। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র প্রশিক্ষক মোঃ মকবুল হোসেন, প্রশিক্ষক সামিউল ইসলাম। বক্তারা বলেন প্রশিক্ষণ লব্ধ জ্ঞান নারী উদ্যোক্তাদের স্বনির্ভর হিসেবে গড়ে তুলতে যথেষ্ট ভূমিকা রাখবে। এতে তাদের ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠিত হবে।

সেই সাথে বাংলাদেশ এগিয়ে যাওয়ার সাথে সাথে নারীরাও এগিয়ে যাবে। উল্লেখ্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় এআরপি সংস্থা কতৃৃক দেশে ৩৭টি জেলা ১৫৫টি উপজেলায় ৯ হাজার ৩শ জন নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ বাস্তবায়িত হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য