গোলাম মোস্তফা রাঙ্গা।। ০৭ মার্চ বুধবার সকাল ১০টায় আনসার ও ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন এনডিসি, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জ কার্যালয় ও রংপুর জেলা কার্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি রেঞ্জের সকল ইউনিট প্রধানগণের সঙ্গে মত বিনিময় করেন এবং দিক নিদের্শনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, “আনসার বাহিনীর ৬১লক্ষ সদস্য-সদস্যাদের সঠিকভাবে নার্সিং করতে পারলে দেশের আইন-শৃংখলার ব্যাপক উন্নয়ন করাসহ আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে দেশে সার্বিক উন্নয়ন করা সম্ভব”।

এ সময় উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি’র রংপুর রেঞ্জ পরিচালক কাজী সাখাওয়াত হোসেন, রংপুরের জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুস সামাদ, নীলফামারীর জেলা কমান্ড্যান্ট মোঃ আসাদুজ্জামান গণী, দিনাজপুরের জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুল মজিদ, পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ের জেলা কমান্ড্যান্ট আব্দুল্লাহ আল হাদী, গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলার আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মোঃ এফতেখারুল ইসলাম, ২৭ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক ও লালমনিরহাটের জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাশ, সদর দপ্তর, আনসার ও ভিডিপি, খিলগাঁও, ঢাকার উপ-পরিচালক (সমন্বয়) শামীম আহমেদ, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক রংপুরের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আব্দুল রহিম ও কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি দপ্তরের উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা। রেঞ্জে মতবিনিময় শেষে তিনি রংপুর জেলা দপ্তর পরিদর্শন করেন। এসময় রংপুর জেলার বিভিন্ন কার্যক্রমের বিষয়ে পাওয়ার পয়েন্টের মাধ্যমে ব্রিফ করেন জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুস সামাদ।

এরপর তিনি বেতপট্টিতে ক্রয়কৃত জমির উপর আনসার ও ভিডিপি অফিস কমপ্লেক্স তৈরি করার লক্ষ্যে উক্ত ক্রয়কৃত জমি ও বর্তমান স্থাপনা পরিদর্শন করেন। সবশেষে তিনি রংপুর মাহিগঞ্জে চলমান জেলাভিত্তিক অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ, মোবাইল ফোন সেট মেরামত ও রক্ষণাবেক্ষণ প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় করেন এবং তাদের দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

উল্লেখ্য যে, মহাপরিচালক হিসেবে আনসার ও ভিডিপি’র দায়িত্ব গ্রহণ করার পর এই প্রথম তিনি রংপুর অঞ্চল সফরে আসলেন। তিনি ০৫ মার্চ নীলফামারীর সৈয়দপুর আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক পরিদর্শনের মাধ্যমে সফর শুরু করেন। সফর সুচি মোতাবেক তিনি ৫ মার্চ দিনাজপুরের বিরল উপজেলার ক্লাব-সমিতি পরিদর্শন, ৬ মার্চ ঠাকুরগাঁও-এ অবস্থিত ৩৬ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর পরিদর্শন, শর্শা ইউনিয়ন প্লাটুন পরিদর্শন, দিনাজপুরের হিলিতে অবস্থিত ১৮ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর পরিদর্শন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য