আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ উৎসবমুখর পরিবেশে গাইবান্ধা প্রেস ক্লাবের প্রীতি সম্মিলন ‘আনন্দ নীলে পাখা মেলে দিলে’ মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল এ উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন।

শোভাযাত্রায় গাইবান্ধা প্রেস ক্লাবের সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা ছাড়াও অতিথি সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। ব্যান্ডের তালে তালে নেচে গেয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি।

পরে প্রেস ক্লাব চত্বরে সাংবাদিক ও তাদে মেধাবী শিক্ষার্থী সন্তানদের সম্মাননা, প্রেস ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইট উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ গাইবান্ধা সদর আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রেস ক্লাব সভাপতি কে.এম রেজাউল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা, গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন ও জেলা তথ্য অফিসার সাবিহা আক্তার লাকী।

প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম বাবুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সহ-সভাপতি দীপক কুমার পাল, অমিতাভ দাশ হিমুন, যুগ্ম-সম্পাদক আবেদুর রহমান স্বপন, ইদ্রিসউজ্জামান মোনা ও সাংবাদিক কন্যা মেঘলীনাদ্যুতি।

প্রধান অতিথি মাহাবুব আরা বেগম গিনি তার বক্তব্যে বলেন, সাংবাদিকদের অবশ্যই সাধারণ মানুষের সাথে সংশি¬ষ্ট থেকে জনপ্রতিনিধিদের উন্নয়ন কর্মকান্ডের তথ্য সংগ্রহ করে গণমাধ্যমে তুলে ধরতে হবে- এটি তাদেরই দায়িত্ব। গাইবান্ধার সংকট ও সম্ভাবনা নিয়েও তাদের কাজ করতে হবে। তিনি প্রেস ক্লাবের আনন্দময় আয়োজনের প্রশংসা করে বলেন, আগামীতেও সব আয়োজনে তার অংশগ্রহণ থাকবে।

জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা তার বক্তব্যে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, সাংবাদিকদের এই সম্মিলন তাদের মধ্যে আন্তিকতা ও ভ্রাতৃত্ববোধ আরও জোরদার করবে।

পৌর মেয়র শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন বলেন, সংবাদ পরিবেশনের ক্ষেত্রে শুধু সমালোচনা নয়, পাশাপাশি সংকট সমাধানে গঠনমূলক দিক নির্দেশনাও থাকা উচিত।

সাংবাদিক কন্যা মেঘলীনাদ্যুতি বলেন, প্রেস ক্লাবের ছোট পরিসরের বাইরে কোন বিনোদন কেন্দ্রে এ ধরনের আয়োজন করা হলে শিশুরা আরও আনন্দিত হবে। প্রেস ক্লাবের উপহার শুধু বাবা-মা নয় সন্তানদেরকেও দেবার দাবি জানায় সে।

এ বিষয়ে অতিথিরা সহমত পোষণ করে আগামীতে উদ্যোগ গ্রহনের জন্য প্রেস ক্লাব কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। সাধারণ সম্পাদক আবু জাফর সাবু বলেন, আগামী বছর থেকে এসব দাবি পূরণ করা হবে।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সুরবানী সংসদের শিল্পী গানে জাহিদ হাসান সবুজ, মাসুদ মেহেদী, মমিন হক্কানী, হাফিজ, আরিফ হোসেন, সেলিম হায়দার, জাহিদুল হক, তামান্না, দেবী, নৃত্যে হিয়া ও ফাহিম, কি বোর্ডে শামীম হক, প্যাডে মোহন, তবলায় তুলসী সাহা, মন্দিরায় আব্দুল বারী এবং সাংবাদিকদের সন্তানরা অংশ নেয়।

শেষে প্রেসক্লাব সম্পাদক আবু জাফর সাবুর সাবলিল পরিচালনায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য