এস.আই বিজয়,তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ জীবিকা নির্বাহের জন্য বিদেশে পাড়ি দিয়ে পরিচয় দেশে ফিরে বিয়ের দাবীতে আতœহত্যার চেষ্টা ঘটনাটি ঘটেছে রংপুরের তারাগঞ্জ উপজেলার ইকরচালী ইউনিয়নের উত্তর লক্ষীপুর গ্রামের জালাদ শাহ্পাড়ায়।

পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার ইকরচালী ইউনিয়নে জালাদ শাহ্পাড়া গ্রামের আজিজুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (২২) জীবিকার তাগিদে প্রায় চার বছর পূর্বে বিদেশ (কাতার) চলে যান।

সেখানে দীর্ঘ সময় থেকে মেডিকেলের পরিচ্ছন্ন কর্মী হিসেবে কাজ করেন। এরই মধ্যে নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার হরিতকির ডাঙ্গা গ্রামের মৃত দেওয়ান আব্দুল মাসুদ মিয়ার মেয়ে রোকসানা খাতুন (৩২) একই মেডিকেলে তার পূর্বে থেকেই কাজ করে আসছিলেন।

বাংলাদেশী হওয়ায় ক্রমাগত উভয়ের মধ্যে পরিচয় ও সু-সম্পর্ক হয়ে উঠেছিল। এরই মধ্যে আশরাফুল ইসলাম গত জানুয়ারী মাসে নিজ বাড়িতে দেশে ফিরে আসে। তার সপ্তাহ খানেক পরে কাতার থেকে দেশে ফিরে রোকসানাও। আশরাফুলের বাবা আজিজুল ইসলাম বলেন, পারিবারিক ভাবে আমার ছেলেকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসা করেই তার বিবাহ গত শুক্রবার সম্পন্ন করা হয়েছে।

এদিকে গত রোববার দুপুরে আমার বাড়ীতে রোকসানা আসে। তাকে জিজ্ঞাসা করলে সে বলে আমি বেড়াতে এসেছি। এদিকে রোকসানা বিয়ের দাবীতে বিষ পানে আত্মহত্যার চেষ্টায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পরে ওই ঘটনায় গত রোববার সন্ধ্যায় তারাগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে রোকসানাকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

রোকসানার বিষয়ে তার ভাই জোবায়ের হোসেন এর কাছে জানতে চাইলে বলেন, এটা তেমন কোন বিষয় না পারিবারিক সামান্য বিবাদের কারনে এমনটা হয়েছে। সুস্থ হলেই তাকে বাড়িতে নিয়ে যাব।

তারাগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী বলেন, বর্তমানে রোকসানার চিকিৎসা চলছে। কি কারনে বিষ পান করেছে তা জানা যায়নি তবে সুস্থ্য হতে খানিকটা সময় লাগবে।

তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ জিন্নাত আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এবিষয়ে কোন অভিযোগ পেলে ঘটনার সঠিক তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য