সদ্য শেষ হওয়া অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) সেরা অভিনেত্রীর পদক চুরি হয়ে গেছে! চুরির সন্দেহে একজনকে গ্রেফতার করেছে যুক্তরাষ্ট্রের পুলিশ, অবশেষে উদ্ধারও হয়েছে সেটি।

বাংলাদেশ সময় সোমবার (৫ মার্চ) সকালে যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসর। সেখানে ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ড সেরা অভিনেত্রীর অস্কার পান। অনুষ্ঠান শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যে এটি খোয়া যায়।

এদিকে লস অ্যাঞ্জেলেসের পুলিশ জানায়, গ্রেফতার হওয়া ব্যক্তির নাম হলো টেরি ব্রায়ন্ট। তিনিই ঘটনাটি ঘটান। টেরি মূলত অস্কার আসরের গভর্নর বল হলের টিকিট সংগ্রাহক। এখানে রাতে অস্কারজয়ীদের জন্য অফিশিয়াল নৈশভোজের আয়োজন করেছিল অ্যাকাডেমি।

ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ড সংবাদমাধ্যম ইউএসএ টুডেকে বলেন, ‌‌‘আমরা মূলত অস্কার পাওয়ার পর এটি উদযাপনে ব্যস্ত ছিলাম। তখনই এই ঘটনাটি ঘটে।’

ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ড অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসরে ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ ছবিতে রাগী ও শোকাহত মায়ের চরিত্রে দারুণ অভিনয়ের জন্য পুরস্কারটি পান। ধর্ষিতা মেয়ের হত্যাকারীদের খুঁজতে পুলিশের ওপর চাপ প্রয়োগের জন্য রাস্তার ধারে তিনটি বিলবোর্ড বসান এই মা।

এর আগে ১৯৯৭ সালে কোয়েন ভ্রাতৃদ্বয়ের ‘ফার্গো’ ছবির জন্য অস্কারে সেরা অভিনেত্রী হয়েছিলেন ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ড। ২১ বছর পর আবারও এই স্বাদ পেলেন তিনি। যদিও সেটি খোয়া গেল উৎসবের আমেজ না ফুরাতেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য