কুড়িগ্রামের চিলমারীতে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীদের শিক্ষাগত যোগ্যতা উন্নীতকরণসহ নিয়োগ বিধি বাস্তবায়ন ও ৬দফা দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার সকালে চিলমারী উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির উদ্যোগে ঘন্টাব্যাপী মানববন্ধন করে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীবৃন্দ। এসময় বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির রংপুর বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এফপিআই মোঃ জাহিদুল ইসলাম, কুড়িগ্রাম জেলা শাখার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফপিআই মোঃ আব্দুল হালিম, এফপিআই আলমগীর হোসেন, এফপিআই মোঃ মনিরুজ্জামান, চিলমারী উপজেলা শাখার সভাপতি এফডব্লিউএ মোছাঃ সেলিনা বেগম প্রমুখ বক্তব্য রাখেন। পরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে একটি স্মারকলিপি উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রমের কাছে প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, চলমান নিয়োগবিধির কাজ অতিদ্রুত সম্পন্ন করে পদোন্নতি প্রদান, মাঠ পর্যায়ে কর্মক্ষেত্রে সৃষ্ট জটিলতা নিরসনের লক্ষ্যে এফপিআই ও এফডব্লিউএদের স্বাস্থ্য বিভাগীয় সকল প্রকার কাজ থেকে বিরত রাখা, এফডব্লিউএদের টেকনিক্যাল পদমর্যাদা দেয়া, এফপিআই ও এফডব্লিউএদের পদমর্যাদা অনুযায়ী বেতন স্কেল নির্ধারন, এফপিআইদের সিলেকশন গ্রেডসহ অন্যান্য চাকুরীগত স্বার্থ সংশ্লিষ্ট স্থায়ীকরণের কাজ দ্রুত সম্পন্ন করা এবং পূর্বে প্রচলিত বিধান মোতাবেক এফডব্লিউএ ও এফডব্লিউভি পদে ইনসার্ভিস ট্রেনিং এর সুযোগ ও ডেপুটিশনের মাধ্যমে পদায়নের ব্যবস্থা নিশ্চিতকরণের দাবী জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য