আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা সদর উপজেলার কামারজানি ইউনিয়নের রায়দাস বাড়ি এলাকায় নদী ভাঙ্গনের কবল থেকে রক্ষা পেতে সোমবার ব্রহ্মপুত্র তীরে মানববন্ধন করেছে ওই এলাকার জনগণ। জলবায়ু পরিষদ, গাইবান্ধা এ মানববন্ধন কর্মসুচীর আয়োজন করে।

মানববন্ধন চালাকালে বক্তব্য রাখেন জেলা বারের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জি.এস.এম আলমগীর, সোয়েব চৌধুরী, অধ্যাপক শফিউল ইসলাম, সুজন প্রসাদ, স্থানীয় ইউপি সদস্য জেলাছ উদ্দিন, সাবেক পৌর কাউন্সিলর সাজেদা পারভিন রুনু, মাহমুদা বেগম মিলন, শহিদুল ইসলাম শাহিন, আব্দুল আজিজ, মোসাদ্দেকুল ইসলাম আদনান প্রমুখ।

বক্তারা বলেন, অব্যাহত রায়দাসবাড়ি এলাকার বাড়িঘর ক্রমান্বয়ে নিশ্চিহ্ন হওয়ার পথে। এলাকার জনগণ নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা পেতে দীর্ঘ দশ বছর থেকে দাবি জানিয়ে আসছেন। কিন্তু পানি উন্নয়ন বোর্ড বা সরকারের অন্য কোন সংস্থার পক্ষ থেকে কোন সাড়া মেলেনি।

ফলে এলাকার জনগনের নিজেদের অর্থায়নে এবং স্বেচ্ছা শ্রমের মাধ্যমে নদীর তীর এলাকায় এবার পাইলিং স্থাপনের কাজ শুরু করেছে। এভাবে পাইলিং করার ফলে পানির গতি নিয়ন্ত্রিত হবে এবং ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে এলাকার মানুষ। বক্তারা স্থানীয় জনগণের ভাঙ্গন রোধের এ প্রচেষ্টাকে সফল করতে সরকারের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য