মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও থেকেঃ কৃষি ক্ষেত্রে উল্লেখযোগ্য ও অনুকরণীয় অবদানের জন্য রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পরপরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি উন্নয়নে অনুপ্রেরণা জোগাতে এ পুরস্কার প্রবর্তন করেন। এরই ধারাবাহিকতায় এবার বঙ্গাব্দ ১৪২৩ এর পুরস্কার দেওয়া হয়।

ঠাকুরগাঁওয়ের সফল কৃষক মেহেদী আহসান উল্লাহ্ চৌধুরী গত বৃহস্পতিবার ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে কৃষি পদক-১৪২৩ গ্রহন করেন।

শনিবার দুপুরে ঢাকা থেকে কৃষি প্রদক নিয়ে নিজ জেলা ঠাকুরগাঁওয়ে আসার জন্য বিমান রওণা দেন ঠাকুরগাঁওয়ের সফল কৃষক মেহেদী।

সৈয়দপুর বিমানবন্দরে পৌছালে তাকে অভিনন্দন ও ফুল দিয়ে সংবর্ধনায় সিক্ত করেন ঠাকুরগাঁও জেলা কৃষক লীগের পক্ষে সরকার আলাউদ্দিন, ঢোলারহাট ইউনিয়ন চেয়ারম্যান সীমান্তু কুমার বর্মন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের পক্ষে সভাপতি আবু তোরাব মানিক, টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তানভির হাসান তানু, অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাকিল আহম্মেদ।

এছাড়া ঢোলারহাট ও বড়গাঁও ইউনিয়ন আ’লীগ, যুবলীগ, সাংবাদিকসহ বিভিন্ন সংগঠন এবং সর্বস্তরের মানুষ এসময় সফল কৃষক মেহেদী আহসান উল্লাহ্ চৌধুরীকে ফুল দিয়ে সংবর্ধনা সিক্ত করেন।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁও ইউনিয়নের চামেশ্বরী গ্রামের কৃষক নিরাপদ সবজি চাষ ও বৈদেশিক মুদ্রা অর্জনসহ কয়েকটি বিষয়ে অবদান রাখার কারণে ১লা মার্চ ঢাকাস্থ ওসমানী মিলনাতায়নে আনুষ্ঠানিকভাবে প্রধাণমন্ত্রি শেখ হাসিনা মেহেদীকে কৃষি পদক ও নগদ অর্থ প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য