গাজা উপত্যকার খান ইউনিস শহরের কাছে শনিবার এক ফিলিস্তিনি কৃষককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে মিডল ইস্ট আই।

প্রতিবেদনে বলা হয়, নিহত মোহাম্মদ আবু জুমা (৫৯) খান ইউনিস শহরের পূর্ব দিকে নিজের কৃষিজমিতে কাজ করছিলেন। ইসরায়েলি বাহিনীর হাতে গুলিবিদ্ধ হওয়ার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক পর্যায়ে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ইসরায়েলি সেনাবাহিনীর একজন মুখপাত্র জানান, গাজা সীমান্তের কাছে নিষিদ্ধ জোনে ঢুকে পড়া এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি ছুড়েছে সেনারা।

সেনাবাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে আর কিছু জানানো হয়নি। তবে ইসরায়েলি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মোহাম্মদ আবু জুমা সীমান্ত অতিক্রমের চেষ্টা করতে পারেন; সেনাদের কাছে এমন হওয়ার পর তারা তাকে গুলি করে।

উল্লেখ্য, ১০ বছরেরও বেশি সময় ধরে ইসরায়েলি বাহিনীর হাতে অবরুদ্ধ রয়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকা। ২০০৮ সালের পর থেকে এ পর্যন্ত তিন দফায় সেখানে আগ্রাসন চালিয়েছে ইসরায়েল। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার পর থেকে হামাস নিয়ন্ত্রিত অঞ্চলটিতে নতুন করে উত্তেজনা দেখা দেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য