দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে জেলা তথ্য অফিস ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের আয়োজনে প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রন সংক্রান্ত বিষয়ে জনসচেসতা গড়ে তোলার লক্ষ্যে মাদকের অপব্যবহার বিরোধী তথ্য অভিযানের প্রচার কার্যক্রম বাস্তবায়নের অংশ হিসেবে সাংবাদিকদের সাথে এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১ মার্চ) দুপুরে দিনাজপুর জেলা প্রশাসেকর কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। এ সময় জেলা প্রশাসক বলেন, মাদকের অপব্যবহার রোধে জনসচেতনতা তৈরী করতে। মাদকসেবীদের শুধু আটকিয়ে রাখাই সমাধান নয়, তাদের পূনর্বাসন করা প্রয়োজন। হাসপতালগুলোতে মাদকসেবীদের জন্য চিকিৎসা ও পূনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

বিশেষ করে কারা হাসপাতালে তাদের জন্য আলাদা চিকিৎসার ব্যবস্থা ও পূনর্বাসন করা প্রয়োজন। তিনি বলেন, গৃহবধূ ও স্কুলের বাচ্চাদের মাদকের ব্যাপারে সচেতন করে তুলতে হবে। আমাদের কারণ পরিবার মাদকের আক্রান্ত হলে ভবিষ্যৎ প্রজন্মের অবস্থা ভয়াবহ আকার ধারন করবে। তাই এ ব্যাপারে এখনই বিশেষ গুরুত্ব দিতে হবে।

জেলা প্রশাসক বলেন, সব সময় শক্তি দিয়ে কাজ হয় না, কৌশল ও বুদ্ধিমত্তা দিয়ে কাজ করতে হয়। তিনি মাদকসহ সমাজের বিভিন্ন অপরাধ নিমূলে বিচার বিভাগ, প্রশাসন ও সংসদের মধ্যে সমন্বয় থাকতে হবে। তাহলে সমাজ থেকে মাদকসহ সব ধরনের অন্যায়-অবিচার দুর করা সহজ হবে। তিনি মাদকসহ সমাজের বিভিন্ন অসঙ্গগি তুলে ধরতে সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

প্রেস ব্রিফিংয়ে সিনিয়র জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) মো. সোহেল মিয়া গত দু’বছরে দিনাজপুর পুলিশ প্রশাসক কর্তৃক মাদকের অপব্যবহার বিরোধী বাস্তবায়িত ও চলমান কার্যক্রম তুলে ধরেন। জেলা তথ্য অফিসের ঘোষক মো. রুস্তম আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহবুব আলম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নুর ইসলামসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য