সংবাদ সম্মেলনঃ “শহরের কসবা এলাকায় প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেছেন” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে গতকাল সংবাদ সম্মেলন করেছেন কলেজ ছাত্রী রিফা জান্নাত।

সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করে রিফা জান্নাত বলেন, পারিবারিক জমিজমা সংক্রান্ত বিরোধের কারনেই সন্ত্রাসীরা হত্যার উদ্দ্যোশে তার উপর হামলা করেছে,তবে তিনি এখনো জানেন না কারা তার উপর হামলা করেছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, কসবা এলাকায় আলহাজ্ আব্দুল মোমেনের সহায় সম্পত্তি গ্রাস করার উদ্দ্যোশে একটি সন্ত্রাসী চক্র দীর্ঘদিন ধরে প্রচেষ্ঠা চালিয়ে আসছে। এর ধারাবাহিকতায় গত ২২ শে ফেব্রয়ারী ২০১৮ তারিখে আলহাজ্ আব্দুল মোমেনের কন্যা রিফা জান্নাতের উপর দিনাজপুর জিলা স্কুলের সামনের রাস্তায় সন্ত্রাসীরা হামলা করে। সন্ত্রাসীরা রিফা জান্নাতকে লোহার ধাতব দ্রব্য দ্বারা আঘাত করলে রিফা জান্নাতের মাথা এবং ডান চোখে মারাত্বক ভাবে আহত।

এসময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। তখন রিফা জান্নাতকে উদ্ধার করে প্রথমে জেনারেল হাসপাতাল এবং তাদের পরামর্শক্রমে পরবর্তীতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্যে ভর্তি করা হয়।

এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পরেও দীর্ঘসময় পার হয়ে গেলে চিকিৎসক না থাকার কারনে উন্নত চিকিৎসার জন্যে রিফা জান্নাতকে দ্রুত প্রাইভেট চিকিৎসকের কাছে নেয়া হয়।

রিফা জান্নাত বলেন, সেদিন কারা তার উপর হামলা করলো সে বিষয়টি এখনো তিনি জানেন না। অথচ স্থানীয় একটি পত্রিকায় কল্পকাহিনী সাজিয়ে রিফা জান্নাতকেই মামলার স্বার্থে সে হাসপাতালের সার্টিফিকেট নেয়ার জন্যে আহত হওয়ার নাটক করেছেন হিসেবে দোষী বানানো হয়েছে। তিনি বলেন, সংবাদের ন্যাপথ্যে তথ্য ও উপাত্ত দ্বারা সংশ্লীষ্ট রির্পোটারকে যিনি সহযোগীতা করেছেন তিনিই আলহাজ্ব আব্দুল মোমেনের জমি দখলের জন্যেই আমার উপর সন্ত্রাসী হামলা করেছেন।

রিফা বলেন, আলহাজ্ব আব্দুল মোমেন বিরোধীরাই তার কন্যা রিফা জান্নাতের উপর হামলা করিয়ে আবার সাংবাদিককে দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করেছেন। কারা প্রতিটি ঘটনার বিষয়ে সংশ্লীষ্ট রির্পোটারকে অবহিত করেছে এ বিষয়টি ক্ষতিয়ে দেখার জন্যে সাংবাদিকদের আহবান জানান।

সংবাদ সম্মেলনে দাবী করা হয়, জমিজমা সংক্রান্ত বিরোধের জন্যেই সেলিনা পারভীনের পরিকল্পিত মিথ্যা মামলায় আলহাজ্ব আব্দুল মোমেন বর্তমানে জেলে রয়েছেন । ওই মিথ্যা রির্পোট করতে গিয়ে রির্পোটার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ সজিব চন্দ্র সরকারের মিথ্যা বক্তব্য নিয়েছে অথচ আমার বিরুদ্ধে সংবাদ আমারই কোন বক্তব্য নেননি।

রিফা জান্নাতের অভিযোগ,গত ২২ ফেব্রয়ারী কারা তাকে মারতে চেয়েছিলো তা প্রতিবেদন তৈরীর সাথে জড়িত রির্পোটারা জানেন, দৈনিক আজকের দেশবার্তা পত্রিকায় প্রকাশিত সংবাদই তার প্রমান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,মোঃ জাফর আলী ও ইলা জান্নাত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য