বিরল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরলে রূপালী বাংলা জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেড মোঃ নুরুজ্জামান এর নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত কমিটি তদন্ত কাজ শুরু করেছেন। এদিকে এই কমিটি আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন বলে জানা যায়।

গত মঙ্গলবারের এই ভয়াবহ অগ্নিকান্ডে জুট মিলের পাট, তৈরী বস্তা এবং মিলের যন্ত্রাংশসহ প্রায় ২’শ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছে মিল মালিক। এদিকে অগ্নিকান্ড নিয়ন্ত্রনে আসলেও এখনও পুড়ে যাওয়া স্তুপ থেকে ধোয়া বের হতে দেখা গেছে।

অগ্নিকান্ডে আহত ১৪ শ্রমিকের মধ্যে ১জনের অবস্থা আসঙ্খা জনক হওয়ায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থান্তর করা হয়েছে। আর বাকিরা আসঙ্খা মুক্ত অবস্থায় রয়েছেন বলে বিরল স্বাস্থ্য কমপ্লেক্স’র কর্মকর্তা ডাঃ ফজলুর রহমান জানান।

এদিকে বুধবার সকাল ১১টায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ রুপালী বাংলা জুট মিল পরিদর্শন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্থানীয় এমপি খালিদ মাহমুদ চৌধুরী। এসময় তার সাথে ছিলেন, জেলা পুলিশ সুপার হামিদুল আলম, উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীরসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এমপি খালিদ মাহমুদ চৌধুরী অগ্নিকান্ডের স্থান পরিদর্শন শেষে বিরল স্বাস্থ্য কমপ্লেক্সে আহত শ্রমিকদের সাথে দেখা করেন এবং তাদের চিকিৎসার খোজ খবর নেন।

অন্যদিকে অত্র মিলের লেবার সর্দার খলিলুর রহমানকে রিপোর্ট লেখা পর্যন্ত খুজে পাওয়া যাচ্ছেনা। তবে অত্র মিলের শ্রমিক তার পুত্র ইসমাইল জানান, আমার ধারনা আমার বাবা হয়তো আর বেচে নেই। এই অগ্নিকান্ডে অগ্নিদগ্ধে মারা গেছে। এব্যাপারে আমাকে কেও কিছু বলছেনা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য