আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ভারত কর্তৃক তিস্তার পানি এক তরফা প্রত্যাহার ও আন্তঃনদী সংযোগ খাল নির্মাণ করে ব্রহ্মপুত্রের পানি প্রত্যাহারের ষড়যন্ত্রের প্রতিবাদে বুধবার দুপুরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বাসদ মাকর্সবাদী গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে এই মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিল শেষে শহরের ১নং ট্রাফিক মোড়ে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, সদস্য সচিব মনজুর আলম মিঠু প্রমুখ।

বক্তারা বলেন, নদী মাতৃক বাংলাদেশের প্রায় সকল নদীই ভারত কর্তৃক এক তরফা পানি প্রত্যাহারের ফলে শুকিয়ে যাচ্ছে। ভারত আন্তর্জাতিক নিয়মনীতি লংঘন করে পানি তুলে নিচ্ছে। বাংলাদেশ পানির ন্যায্যহিস্যা পাচ্ছে না।

ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষি প্রাণ প্রকৃতি এবং ক্রমাগত মরুকরণের দিকে যাচ্ছে দেশ। এই ভয়াবহ অবস্থা থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষার জন্য শাসক শ্রেণির নতজানু সরকার কোন কার্যকর ভূমিকা পালন করছে না। সেজন্যই প্রয়োজন জনগণের ঐক্যবদ্ধ গণআন্দোলন।

নেতৃবৃন্দ চালসহ নিত্যপণের লাগামহীন মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অবিলম্বে নিত্যপণ্যের দাম কমানোসহ ১০ টাকা কেজি দরে খোলাবাজারে পর্যাপ্ত ওএমএস’র চাল সরবরাহের দাবি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য