মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের বোদা উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ শেষ হয়েছে এক বছর আগে। এখন শুধু আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে এই ভবনটি। ভবনটি নির্মাণের মধ্য দিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদের বাড়তি কিছু আয়সহ মনোরম পরিবেশে মুক্তিযোদ্ধারা বিভিন্ন সভা সেমিনার এবং দাপ্তরিক কাজ করতে পারবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১ কোটি ৭৪ লাখ ১০ হাজার ৬১৫ টাকা ব্যয়ে বোদা বাজার জামে মসজিদ ও জেলা পরিষদ মার্কেট সংলগ্ন সরকারী জমিতে মুক্তিযোদ্ধাদের জন্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে। কাজটি করেছে স্থানীয় সরকার বিভাগ। ২০১৫ সালে এই কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালী জেলা প্রশাসক মোঃ সালাউদ্দীন ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ নুরুল ইসলাম সুজন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুর রহমান জানান, সরকারি জমিতে ৪ তলা ফাউন্ডেশনের ৩ তলা ভবন নির্মাণের মাধ্যমে উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের প্রতি সম্মান জানানো হয়েছে। আগে উপজেলার মুক্তিযোদ্ধাদের বসার মতো কোন জায়গা ছিলো না। এই মুক্তিযোদ্ধা ভবনটি হওয়ায় আমাদের নিজস্ব একটি বসার জায়গা হলো।

ভবনটি সব কাছ শেষে এখন শুধু উদ্বোধনের অপেক্ষায় আছে। স্বাধীনতার এত বছর পরে হলেও উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি। উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটির ৬টি করে মোট ১২টি দোকান ঘর টেন্ডারের মাধ্যমে বরাদ্দ প্রদান করা হবে। ভবনের ৩য় তলাটি মুক্তিযোদ্ধাদের অফিস হিসেবে ব্যবহার করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য