দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বিরল উপজেলায় ব্যক্তি মালিকানাধীন রুপালী জুট মিলে আগুন লেগে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে। এ সময় নারীসহ মিলের ১৫ জন শ্রমিক আগুনে দগ্ধ হয়েছেন। তবে সংখ্যা আরও অনেক বেশি বলে স্থানিয়রা জানিয়েছেন। আহতদের বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) বিকেল ৪টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দিনাজপুর, সেতাবগঞ্জ ও ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে এসে রাত ৭টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে প্রায় দুইশ’ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সোহেল রানা জানান, অগ্নিকান্ডের ঘটনায় লিপু (১৮), জামিনি বালা (৪৫), খালেদা (৩৫), মিজানুর রহমান (২০), আমেনা (৪০), আপন (২০), মোতাহার (২২), গোলাম মোস্তফা (৪৫), আইয়ুব আলী (২৩), মাজেদা (২৫), রহিমা (৩০), আরজিনা (২৫) ও কোরবান আলী (১৭) আহত অবস্থায় ভর্তি হয়।

আহতদের মধ্যে মিজানুর রহমান (২০) লিপু (১৮) ও জামিনি বালাকে (৪৫) আশংকাজনক অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুর রহমান জানান, পর্যাপ্ত চিকিৎসার জন্য স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীকে প্রস্তুত রাখা হয়েছে।

রুপালী জুট মিলের কয়েকজন শ্রমিক জানান, ঘটনার সময় জুট মিলটিতে প্রায় ৭’শ শ্রমিক কাজ করছিল। বস্তা রোলিং সেকশনে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে দাবী করেছে মিল কর্তৃপক্ষ।

রূপালী বাংলা জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক এম আব্দুল লতিফ জানান, দুইশ কোটি টাকা ব্যয়ে মিলটি স্থাপন করা হয়েছে। এখানে প্রায় ২০ কোটি টাকার অর্ডারী মাল মজুদ ছিল। আগুনে সব মালামাল পুড়ে নষ্ট হয়ে গেছে। যন্ত্রপাতিসহ প্রায় দুইশ’ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেন তিনি।

দিনাজপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আকতার হামিদ খান জানান, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের পর্যায়ক্রমে ৫টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় সাড়ে ৩ ঘন্টা চেষ্টা চালায়ে আগুন নিয়ন্ত্রনের। তবে তাৎক্ষনিকভাবে আগুনের লাগার সঠিক কারন জানাতে পারেননি তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য