ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে বডার গাড বাংলাদেশ (বিজিবি) উদ্যোগে সময়োপযোগী সীমান্ত ব্যবস্থাপনা ও আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সীমান্ত নিরাপত্তা শক্তিশালীকরন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১১ টায় দিনাজপুর সেক্টরের তত্ত্বাবাধনে ফুলবাড়ী-২৯ বিজিবি’র সদর দপ্তর অডিটরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল আনিসুর রহমান এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিবি রপুর রিজিওয় কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ২৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল রেজাউর রহমান, ৪২ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহবুব মোর্শেদ, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আব্দুস ছালাম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) রফিকুল ইসলাম প্রমুখ। সময় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সেমিনারে সময়োপযোগী সীমান্ত ব্যবস্থাপনার মাধ্যমে চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার, মাদক পাচার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ সময় বলা হয়, আধুনিক প্রযুক্তির মাধ্যমে সীমান্ত সুরকষ তথা মাদক চোরাচালান, নারী ও শিশু পাচার রোধ করা সম্ভব। এতে করে জনবল বৃদ্ধি না করেই প্রযুক্তির মাধ্যমে পর্যবেক্ষন ও নজরদারীর কার্যকরী দায়িত্ব পালন সম্ভব।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য